Main Menu

মেসির জাদু দেখার অপেক্ষায় সারাবিশ্ব

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল আইসল্যান্ডের কাছে পয়েন্ট ভাগাভাগি করে চরম বেকায়দায় পড়েছে আর্জেন্টিনা। ওই ম্যাচে পেনাল্টি মিস করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন লিওনেল মেসি।

দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আর্জেন্টিনার আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে জেতার বিকল্প নেই। গত ম্যাচে গোলের জন্য মরিয়া হয়ে উঠলেও শেষাবধি গোল পাননি লিও। সারাবিশ্বে মেসিভক্তরাও চাচ্ছেন, আজ যেন ক্ষুদে জাদুকর স্বমহিমায় জ্বলে উঠতে পারেন।

যেমনটা জ্বলে উঠেছেন রোনালদো। তিনি স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক এবং মরক্কোর বিপক্ষে গোল করেছেন। এমনকি পর্তুগাল দলের হয়ে এখন পর্যন্ত কেবল তিনিই গোল করেছেন।

পুরো ফুটবল বিশ্বে কেবলই রোনালদো বন্দনা। বিশ্বকাপের মত বড় মঞ্চে রোনালদোর এমন নজরকাড়া পারফরম্যান্সের সময়ে ঠিক উল্টো মেরুতে অবস্থান করেছেন রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

ক্যারিয়ারের অনেক উত্থান পতনের ভেতরের দিয়ে গেছেন বার্সেলোনার এই তারকা। নিজের খারাপ সময়ে পেয়েছেন সতীর্থসহ পরিবারের সবাইকে। ২০১৪, ২০১৫ ও ২০১৬ সালে তিনটি মেজর টুর্নামেন্টের ফাইনালে হেরে জাতীয় দল থেকে হতাশায় অবসর নেন মেসি। দলের খারাপ সময়ে আবারো হাল ধরেন আর্জেন্টিনার। তুলেন বিশ্বকাপের মঞ্চে। সে কারণে, পুরো বিশ্বের কোটি কোটি সমর্থকের মন থেকে চাওয়া, আজ অন্তত মেসি জ্বলে উঠুক।






Related News

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.