Main Menu

স্পেনে চট্রগ্রাম বাসীর বনভোজন অনুষ্ঠিত

সিদ্দিকুর রাহমান ,স্পেন থেকে:
মাদ্রিস্থ প্রবাসী চট্রগ্রামবাসীর মধ্যে ভ্রাতৃত্ব বন্ধনকে আরও দৃঢ় করতে স্পেনে অনুষ্ঠিত হলো চট্রগ্রাম বাসী স্পেনের বার্ষিক বনভোজন ও মিলনমেলা।শনিবার (১৯ শে আগস্ট) রাজধানী মাদ্রিদ শহরের পার্কে ইউরোপায় দৃষ্টিনন্দন আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বনভোজনটি অনুষ্ঠিত হয়।
মাদ্রিদের এমবাখাদুর এলাকা থেকে বাস ও নিজস্ব পরিবহনযোগে শতাধিক চট্রগ্রামবাসী বনভোজনে অংশগ্রহণ করেন।গ্রীষ্মকালীন ছুটিতে প্রচণ্ড তাপদাহে যখন ইউরোপের অন্যান্য দেশের মতো স্পেনের আবহাওয়াও অসহনীয় হয়ে উঠছে; তখনই এ রকম বৈরী পরিবেশ থেকে একটু হিমেল হাওয়া, প্রকৃতির নির্মল সান্নিধ্য এবং প্রবাসের ব্যস্ত সময়ে প্রিয়জনদের পাশে সময় কাটাতে বনভোজনটি প্রবাসীদের মাঝে অনেকটা শান্তির পরশ দিয়ে যায়। এ সময় শিশু–কিশোরদের বাঁধভাঙা আনন্দ উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।
চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এবারের বনভোজন। পার্কের পাশে বিশাল লেকে ছোট ছোট নৌকা ভ্রমণ, খেলাধুলাসহ নানা আনন্দ উপভোগ করে স্পেনে বসবাসরত চট্রগ্রামবাসী নারী-পুরুষ ও শিশু-কিশোররা। সবার স্বতঃস্ফূর্ত ও আন্তরিক সহযোগিতায় স্বদেশীয় আবেগ, অনুভূতি ও উচ্ছ্বাসের মধ্য দিয়ে পার্কটি রূপ নেয় প্রবাসে একখণ্ড বাংলাদেশে।
বনভোজনে অংশ নেন মাদ্রিদ কমিউনিটির প্রবীণ নেতা আবুল কালাম আজাদ বেঙ্গল , বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক নির্বাচন কমিশনের সদস্য সচিব ও চট্রগ্রাম সমিতির সাবেক সিনিয়র সহ সভাপতি দুলাল সাফা, সাইফুদ্দিন সাইফু, আলাউদ্দীন চৌধুরী বাবুল,রিপন আহমদ ,এস এম বদরুল হক মিল্লাত ,কুতুব উদ্দিন ,হারুন ফারুকী ,ইমরান বিন বাদুরী, হাছান আহমেদ ,লোকমান হাকিম,জয়নাল আহমদ ,সারোয়ার আলম, রোকন উদ্দিন ,মোর্শেদ আজম ,জসিম উদ্দিন ,লালু চৌধুরী,কাদের,সারোয়ার,বিপ্লব বড়ুয়া ,সজল বড়ুয়া,শিরিন আক্তার,লুৎফুন্নাহার সহ শতাধিক চট্রগ্রাম বাসী।
বিকালে খেলাধুলার পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এবং নৈশভোজের মাধ্যমে বনভোজনের কার্যক্রম সমাপ্ত হয়।



« (Previous News)



Related News

Comments are Closed