Main Menu

তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে ফ্রান্সে ব্যতিক্রমী সমুদ্র ভ্রমণ

তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে ফ্রান্সে ব্যতিক্রমী সমুদ্র ভ্রমণ

সামাজিক সংগঠন ‘আইছা’, ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘বিডি ফার্ণিচার’ ও ‘মনডিয়্যাল ট্রাভেলস’ এর যৌথ উদ্যোগে ফ্রান্সে দিনব্যাপি সমুদ্র ভ্রমণ সম্পন্ন হয়েছে। প্রায় ২শতাধিক ভ্রমণ পিপাসু মানুষকে নিয়ে ৩০ জুলাই রবিবার ঐতিহ্যবাহী Etretat সমুদ্র সৈকত ভ্রমণ সুশৃঙ্খলভাবে সম্পন্ন করে প্রতিষ্ঠানগুলো। রবিবার সকাল ৮ টায় প্যারিসের স্টালিংগার্ড থেকে ২ শতাধিক ভ্রমণ পিপাসুকে নিয়ে বাস যাত্রা শুরু করে দুপুরের দিকে নখমান্দি জোনের এতখতা শহরে পৌঁছে। আয়োজকদের পক্ষ থেকে সেখানে দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়। সুস্বাদু খাবার গ্রহণ শেষেই ভ্রমন পিপাসুরা সমুদ্রের অপরুপ সৌন্দর্য উপভোগে মেতে ওঠে। আনন্দ ভ্রমণের যাত্রাপথে সকলকে মাতিয়ে রাখতে সফরসঙ্গী ছিলেন কয়েকজন সংগিত শিল্পী । তাদের দেশাত্ববোধক ও আধুনিক গান,ইসলামী সংগিত ও কৌতুক পরিবেশন আনন্দে আলাদা মাত্রা যোগ করেছিল। একই সফরে নারী-পুরুষের জন্য নানারকম খেলাধুলার আয়োজন রাখা হয়েছিল। স্বতঃস্ফুর্তভাবে ভ্রমণ পিপাসুরা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে অন্যরকম এক আনন্দে মাতিয়ে তুলে সমুদ্রঘেষা শহর এতখতা। সমুদ্র সৈকত থেকে ফেরার পূর্বে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আকর্ষণীয় পুরুষ্কার বিতরণ করা হয়। পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএফ’র সভাপতি এমডি নুর,সিনিয়র সাংবাদিক নাজমুল কবির,সিনিয়র সাংবাদিক লুৎফুর রহমান বাবু,সিনিয়র সাংবাদিক মোসাদ্দেক সাইফুল,সিনিয়র সাংবাদিক মোঃ কামরুজ্জামান,বিশিষ্ট কবি লোকমান আপন,অটো ইকুলের চেয়ারম্যান হোসাইন সালাম রহমান,শরিফ রহমান, সাংবাদিক মনোয়ার,সাংবাদিক হাসান,সাংবাদিক মাসুদ আহমেদ, আইছা’ মানবিক টিমের সেক্রেটারি শাকিল আহমদ শাহপরান প্রমুখ। অনুষ্ঠান মাতিয়ে রাখে মেলোডিয়াস শিল্পী গোষ্ঠী।

সুন্দর,সুশৃঙ্খলভাবে আনন্দঘন পরিবেশে ব্যতিক্রমী সমুদ্র ভ্রমণ আয়োজন করায় ভ্রমণে অংশগ্রহণকারীরা সন্তোষ প্রকাশ করে আয়োজকদেরকে ধন্যবাদ জানান।

অপরদিকে নিজেদের ডাকে সাড়া দিয়ে বিশাল একটি আয়োজনকে প্রাণবন্ত ও সফল করায় ভ্রমণে অংশগ্রহণকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আইছা’র পরিচালক উবায়দুল্লাহ কয়েছ,বিডি ফার্ণিচারের পরিচালক মিয়া মাসুদ এবং মনডিয়্যাল ট্রাভেলস এর সত্বাধিকারী ইব্রাহীম হাসান।






Related News

Comments are Closed