Main Menu

ফ্রান্স দূতাবাসে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা ও শেখ কামালের জন্মদিন পালিত

 

ফ্রান্স : শিল্প-সাহিত্যে সমৃদ্ধশালী দেশ ফ্রান্সের রাজধানী প্যারিসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী ও জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে ফ্রান্সে বাংলাদেশ দূতাবাস।

এ উপলক্ষে আজ সোমবার সকাল ১০টায় দূতাবাসের প্রাঙ্গণে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত খন্দকার এম তালহা।
অনুষ্ঠানে ফ্রান্সে সবাসকারী বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারিরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এবং শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং এই উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। বাণী পাঠের পর সংকটে ও সংগ্রামে বঙ্গবন্ধু নির্বিক সহযাত্রী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এবং বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনীর ওপর নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালসহ অন্যান্য শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।






Related News

Comments are Closed