Main Menu

স্পেনে ব্যাবসায়ী আব্দুস সোবহানের উদ্যোগে ইফতার

 

সিদ্দিকুর রাহমান, স্পেন:
স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশি মালিকানাধীন বৃহৎ ব্যবসাপ্রতিষ্ঠান বিসিটুরিয়া জুলি কোম্পানি লিমিটেডের সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সোবহানের ব্যক্তিগত উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৭ এপ্রিল ২৬ রামাদ্বান (বুধবার) স্পেনে বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম,শাহজালাল লতিফিয়া ও আলহুদা মসজিদসহ মাদ্রিদের বাঙ্গালীদের পরিচালিত প্রায় সকল মসজিদে একসঙ্গে হাজারের অধিক রোজাদারকে এই ইফতার করানো হয়েছে।

বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম মসজিদে ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তব্য দেন বায়তুল মোকাররম মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার এবং ইফতারে আগত রোজাদারদের স্বাগত ও কৃতজ্ঞতা প্রকাশ করে শুভেচ্ছা বক্তব্য দেন বিসিটুরিয়া জুলি কোম্পানি লিমিটেডের সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সোবহান। এসময় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন, প্রবীণ কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন,বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনু, সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদসহ কমিউনিটির বিভিন্ন দল ও আঞ্চলিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।
ইফতার পূর্ব বিশেষ মোনাজাতে বাংলাদেশ সহ বিশ্বের সকল মুসলমানদের জন্য শান্তি কামনা এবং মাদ্রিদ কমিউনিটির যারা করোনায় মারা গেছেন তাদের সকলের জন্য বিশেষ দোয়া করা হয়।
উল্লেখ্য, ব্যাবসায়ী আব্দুস সোবহান প্রতিবছর ২৬ রামাদ্বান মাদ্রিদের বাঙ্গালী পরিচালিত সকল মসজিদে ইফতার দিয়ে থাকেন বলে জানা যায়।






Related News

Comments are Closed