Main Menu

স্পেনে মানবাধিকার সংগঠনের সহযোগিতায় জেল থেকে দশ বাংলাদেশীর মুক্তি

সিদ্দিকুর রাহমান,স্পেন থেকেঃ

স্পেনে মানবাধিকার সংগঠন ভালিয়ান্তে বাংলার সহযোগিতায় জেল থেকে দশ বাংলাদেশীর মুক্তি।
জানা যায় গত ১ ডিসেম্বর রাত্রে মরক্কো থেকে একটা জাহাজে দশজন বাংলাদেশি স্পেনের উদ্দেশ্যে জাহাজে রওয়ানা দেন স্পেনের গ্রানাডার মরটিল সাগরের মধ্যে খানে আসলে স্পেনের উদ্ধারকারী জাহাজ সালভা মেন্ত তাদেরকে সাগর থেকে জীবিত উদ্ধার করে গ্রানাডার ক্যাম্পে নিয়ে যায়।
গ্রানাডার ক্যাম্পে তিনদিন রাখার পরে স্পেনের ভেলেন্সিয়ার জেলে স্থানান্তর করে। ভেলেন্সিয়ার জেল থেকে বাংলাদেশে পাঠানোর জন্য স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলাদেশ এম্ব্যাসিতে আনে।এম্ব্যাসির দায়িত্বশীল প্রবাসীদের দেশের ঠিকানা রাখে।তারপরে ভেলেন্সিয়ার জেলে পূনরায় ফিরে নেয়।জেলে পঞ্চাশ দিন রাখার পরে সর্বোচ্ছ চেস্টা করে তাদেরকে নিজ দেশে প্রেরণের জন্য।তখন খবর পেয়ে স্থানীয় মানবাধিকার সংগঠন সি এস নো প্রবাসীদের দেশে প্রেরণের বিরুদ্ধে মামলা করে ভেলেন্সিয়ার কোর্টে এবং মাদ্রিদের কোর্টে মামলা করে মাদ্রিদের স্থানীয় মানবাধিকার সংগঠন ভালিয়ান্তে বাংলা।
অবশেষে মানবাধিকার সংগঠনগুলো,মাদ্রিদ এম্ব্যাসির দায়িত্বশীলরা,মাদ্রিদের কমিউনিটির দায়িত্বশীল সবার সর্বোচ্ছ সহযোগিতায় প্রবাসীদের মুক্তি দিতে বাধ্য হয়।
দশজন প্রবাসীদের মধ্যে মাসুম আহমদ নামে একজন বলেন আমরা জেলের মধ্যে অনেক সমস্যায় ছিলাম আমাদেরকে দেশে পাঠানোর জন্য অনেক চেস্টা করে আমরা দেশে যেতে নারাজ ছিলাম।আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ভেলেন্সিয়া ও মাদ্রিদের মানবাধিকার সংগঠন ,মাদ্রিদের বাংলাদেশ এম্ব্যাসির দায়িত্বশীলবৃন্দ সর্বোপরি মাদ্রিদের বাঙ্গালী কমিউনিটির সকলের প্রতি আমাদেরকে দেশে পাঠানো থেকে রক্ষা করার জন্য।
মাদ্রিদের ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি বলেন আমরা সবসময় প্রবাসীদের জন্য কাজ করে যাচ্ছি এটা ও আমাদের জন্য বড় একটা পাওয়া। আমরা আমাদের বাংলাদেশী ভাইদের দেশে পাঠানো থেকে রক্ষা করতে পেরেছি উনি বাংলাদেশ এম্ব্যাসির দায়িত্বশীল ও মাদ্রিদ কমিউনিটির সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সবাই সহযোগিতা করার জন্য।






Related News

Comments are Closed