Main Menu

স্পেনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

 

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
স্পেনের রাজধানী মাদ্রিদে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১১ জানুয়ারি মঙ্গলবার রাত ১১ টায় মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার দেশ রেস্টুরেন্টে স্পেন আওয়ামী লীগের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।
স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম এর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তামিন চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক আজম কাল এর যৌথ সঞ্চালনায় আলোচনা সভা অনুস্টিত হয়।

সভায় বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের সহ সভাপতি একরামুজ্জামান কিরণ, কবির আহমদ,স্পেন আওয়ামী লীগের সদস্য আফসার হোসেন নিলু, মহানগর আওয়ামী লীগ নেতা আমিনুর রশিদ রাজু,স্পেন আওয়ামী যুবলীগের আহবায়ক ইফতেখার আলম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে পাকিস্তানের নির্জন কারাগারে পাঠানো হয়। এর আগে তিনি বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। বন্দী থাকাকালে মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েও তিনি বাঙালির জয়গান গেয়েছেন। স্বাধীনতার পর তাঁর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙালির বিজয় পূর্ণতা লাভ করে। দেশে ফিরে বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে সর্বশক্তি নিয়োগ করেন।
সভার শেষে বঙ্গবন্ধু তার পরিবার সহ মুক্তি যুদ্ধে শহীদ সকলের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয় মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সদস্য ও শেখ রাসেল স্মৃতি সংসদ স্পেন শাখার আহ্বায়ক আফসার হোসেন নিলু।






Related News

Comments are Closed