Main Menu

গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী

গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে
সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী

মতিউর রহমান মুন্না, গ্রিস থেকে ॥ গ্রিসে বাংলাদেশি রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এম.পি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ বিতরণ করেন।
বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বাংলাদেশ দূতাবাস, এথেন্সের উদ্যোগে এই প্রশিক্ষণ কোর্সের আয়োজন হয়। কোর্সের দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ শেষে সোমবার স্থানীয় সময় সন্ধায় আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ মন্ত্রী সকল প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।
বাংলাদেশ দূতাবাসের রাষ্টদূত আসুদ আহমেদের সভাপতিত্বে ও শ্রম সচিব বিশ্বজিৎ কুমার পালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন- প্রবাসী কলাণ মন্ত্রনালয়ের সচিব ডা. আহমেদ মুনিরুস সালেহিন। উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর মোহাম্মদ খালেদসহ কর্মকর্তাবৃন্দ।
দূতাবাসের আয়োজনে গ্রিসের স্বনামধন্য প্রতিষ্ঠান “আই ই কে ডেল্টা” এর মাধ্যমে ২য় ব্যাচে ১৫ জন বাংলাদেশি তরুণ-তরুণী প্রশিক্ষণ কোর্সের দ্বিতীয় ব্যাচে অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে ৬টি ব্যাচে মোট ৯০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।
সংশ্লিষ্টরা মনে করেন এই প্রশিক্ষণের মাধ্যমে গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের আর্থিক ও সামাজিক অবস্থান আরও সুদৃঢ় হবে। গ্রিসে অর্থনীতি মূলত তিনটি সেক্টরের ওপর নির্ভরশীল তৈরি পোশাক শিল্প, কৃষি খাত এবং রেস্টুরেন্ট খাত। এর মধ্যে রেস্টুরেন্ট খাতে শ্রমিকের চাহিদা সবচেয়ে বেশি। গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের রেস্টুরেন্টে কাজের ওপর পর্যাপ্ত দক্ষতা ও সুযোগ না থাকায় তারা সঠিক মর্যাদা ও বেতন পাচ্ছেন না। সেই অভাব পূরণের লক্ষ্যেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করার চেষ্টা করা হচ্ছে।

মতিউর রহমান মুন্না
এথেন্স, গ্রিস।






Related News

Comments are Closed