Main Menu

ওয়ার্নারের মেইডেন সেঞ্চুরি, অস্ট্রেলিয়া ২৩৩/২

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই বড় সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে আজ রোববার সকালে অস্ট্রেলিয়া টস হেরে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের মেইডেন সেঞ্চুরি, অ্যারোন ফিঞ্চের ৬৪ ও গ্লেন ম্যাক্সওয়েলের ৬২ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ২৩৩ রানের বড় সংগ্রহ পেয়েছে। যা অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টিতে পুরুষ দলের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

 

অ্যাডিলেড ওভালে ফিঞ্চ ও ওয়ার্নার ইনিংসের গোড়াপত্তন করতে এসে ১০.৫ ওভারে ১২২ রানের জুটি গড়েন। এই রানে ৩৬ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৬৪ রান করে ফিরে যান ফিঞ্চ। এরপর ম্যাক্সওয়েল ও ওয়ার্নার মিলে দ্বিতীয় উইকেটে ১০৭ রান তোলেন। দলীয় ২২৯ রানের মাথায় ম্যাক্সওয়েলও ফিরেন। মাত্র ২৮ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬২ রান করে যান।

 

ওয়ার্নার তখন অপরাজিত ৯৭ রানে। পঞ্চম বলে ২ রান নিয়ে তিনি ৯৯ এ পৌঁছান। দাসুন শানাকার করা শেষ বলটিকে অফ সাইডে ঠেলে দিয়ে ১ রান নিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন। ৫৬ বল খেলে ১০ চার ও ৪ ছক্কায় ১০০ রান করেন তিনি। তাতে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৩ রানের সংগ্রহ পায় অসিরা। ওয়ার্নার চতুর্থ অস্ট্রেলিয়ান হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরির দেখা পেয়েছেন। তার আগে অ্যারোন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল ও শেন ওয়াটসন সেঞ্চুরি করেছিলেন টি-টোয়েন্টিতে।

 

বল হাতে শ্রীলঙ্কার সবাই ছিলেন খরুচে। তার মধ্যে রেকর্ড রান দিয়েছেন কাসুন রাজিথা। ৪ ওভার বল করে ৭৫ রান দিয়ে লজ্জার রেকর্ড গড়েছেন তিনি।






Related News

Comments are Closed