Main Menu

কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন লুৎফুল হাসান

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে আগামী ৪ বছরের জন্য নিয়োগ পেয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কৃষি বিজ্ঞানী, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. লুৎফুল হাসান।

 

বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে তাকে এই নিয়োগ দেওয়া হলো।

 

লুৎফুল হাসান সদ্য বিদায়ী উপাচার্য মো. আলী আকবরের স্থলাভিষিক্ত হলেন। ২৩ মে আলী আকবরের চার বছর মেয়াদ শেষ হয়। আজ দুপুরে নতুন উপাচার্য হিসেবে লুৎফুল হাসান দায়িত্ব গ্রহণ করেছেন।

 

অধ্যাপক লুৎফুল হাসান বর্তমানে দ্বিতীয় দফায় শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন। আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের তিনি সদ্য সাবেক সভাপতি। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস) পরিচালকের দায়িত্ব পালন করেন।

 

লুৎফুল হাসান যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ওয়েলস থেকে ১৯৮৯ সালে পিএইচডি সম্পন্ন করেন। ২০১৫ সালে রিসার্চ ম্যানেজমেন্টে বিশেষ অবদানের জন্য অস্ট্রেলিয়ার জন ডিলন মেমোরিয়াল ফেলো অ্যাওয়ার্ড লাভ করেন। চার সন্তানের জনক লুৎফুল হাসান ১৯৫৬ সালের ২৮ জানুয়ারি বরিশালের উজিরপুর উপজেলার নয়াবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন।

 






Related News

Comments are Closed