প্রচ্ছদ

স্পেনে গত ২৪ ঘন্টায় ৪০ হাজার আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড মৃত্যু ২৩৫

Eurobanglanews24.com

স্পেন থেকে সিদ্দিকুর রাহমানঃ স্পেনে গত কাল ১৫ (২৪ ঘন্টায়)জানুয়ারী সর্বোচ্চ সংখ্যক ৪০,১৯৭ জন আক্রান্তের রেকর্ড হয়েছে। কভিড-১৯ মহামারীর তৃতীয় ঢেউয়ে এসে আজ একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড করলো দেশটি।
ইউরোপের দেশগুলোর মধ্যে আজকের দিনে আক্রান্তের সংখ্যা ইংল্যান্ডের (আক্রান্ত ৫৫,৭৬১জন) পরে দ্বিতীয় সর্বোচ্চ দেশ স্পেন। জানা যায় আজকের পুর্বে গত বুধবার ১৩ জানুয়ারী আক্রান্তের সংখ্যা ছিলো ৩৮,৮৬৯জন। এছাড়া গত ১ সপ্তাহে সারাদেশে আক্রান্ত হয়েছে ২ লক্ষ মানুষ।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ২৩৫জন। গত সপ্তাহে মোট মৃত্যুবরণ করেছিলো ৮২৮জন। এ নিয়ে কভিড মহামারীতে স্পেনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৩,৩১৪ জন। মহামারীর এই ভয়াল থাবায় মৃত্যুবরণ করে পৃথিবী থেকে হারিয়ে যাওয়া মানুষের সংখ্যা আজ ২০ লক্ষ অতিক্রম করলো। গত দুই সপ্তাহে স্পেনে প্রতি ১ লক্ষ মানুষের মধ্যে আক্রান্তের হার ছিলো ৫৭৫.১০জন করে। বর্তমান এই আক্রান্তের হার স্পেনে মহামারী শুরুর পর থেকে সর্বোচ্চ। সারা স্পেনে বর্তমানে হাসপাতালে ভর্তি হওয়া আক্রান্তের সংখ্যা ১৯,৬৫৭জন। আইসিইউতে ভর্তি আছে ২,৯৫৩জন। এছাড়া গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ২,৮১৬জনকে এবং রিলিজ করা হয়েছে ১,৯৯৭জনকে।
দেশটি তে আজ (১৫ জানুয়ারী) পর্যন্ত কভিড১৯-এর টিকা ‘ফাইজার’ ও ‘মডেরনা’ মিলে মোট ৭,৬৮,৯৫০ ডোজ দেয়া হয়েছে। ক্রিসমাস ডে ও নিউ ইয়ারের বন্ধের কারণে টিকা প্রদানের গতি স্লথ থাকার পরে এখন দ্রুত টিকা প্রদানের চেষ্টা করছে দেশটির স্বাস্থ বিভাগ।বর্তমানে শুধুমাত্র স্বাস্থকর্মীসহ তুলনামূলক বয়ষ্ক এবং চিকিৎসার স্বার্থে যাদের জন্যে জরুরী তাদের এই টিকা দেয়া হচ্ছে। এর পরবর্তী ধাপে সাধারণ মানুষের মধ্যে টিকা প্রদান শুরু করার প্রস্তুতি নিচ্ছে স্পেন সরকার।

বিনোদন

আর্কাইভ

February 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728

বিজ্ঞাপন