প্রচ্ছদ

পরিবেশ বিপর্যয় রোধে সবুজ আন্দোলন ও স্টামফোর্ড ইউনিভার্সিটি যৌথ ভাবে কাজ করবে

Eurobanglanews24.com

ঢাকা অফিস: আজ ২৯ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার সকাল ১১ টায় ৫১, সিদ্ধেশ্বরী রোড, ঢাকায় স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ’র পরিবেশ বিজ্ঞান হল রুমে পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন ও স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ’র উপাচার্য অধ্যাপক মুহাম্মদ আলী নকী বলেন, “সবুজ আন্দোলন ও স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ পরিবেশ বিপর্যয় রোধে ভবিষ্যতে একসাথে কাজ করবে। টেকসই অথনৈতিক উন্নয়নের জন্য সবুজের কোন বিকল্প নেই। জলবায়ু সমস্যা মোকাবেলায় সবুজ আন্দোলন একটি মহতি উদ্যোগ। দলমত নির্বিশেষ সকলের এই উদ্যোগের সাথে যুক্ত হওয়া উচিত। স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ’র পক্ষ থেকে সবুজায়নে গবেষণাসহ সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।”

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ’র পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আহমদ কামরুজ্জমান মজুমদার বলেন, “বায়ু দূষণ, শব্দ দূষণ, অণুজীব ও সবুজ পণ্য নিয়ে সবুজ আন্দোলন ও স্টামফোর্ড ইউনিভার্সিটি যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে এবং গবেষণার ফলাফল সংবাদ মাধ্যমে প্রকাশ করা হবে।”

এ সময় সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, “সবুজ আন্দোলন মূলত জলবায়ু-পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। স্টামফোর্ড ইউনিভার্সিটিকে আমাদের সাথে যুক্ত করতে পেরে আমরা উচ্ছ্বসিত। আমরা প্রত্যাশা করি সবুজ আন্দোলন ও স্টামফোর্ড ইউনিভার্সিটি সবুজ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে নিয়মিত ভাবে পরিবেশ শিক্ষা, ক্যারিয়ার ডেভেলপমেন্ট, লিডারশিপ ট্রেনিং, বেসিক ল প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ’র পরিবেশ বিজ্ঞান বিভাগের একাডেমিক উপদেষ্টা অধ্যাপক ড. গুলশান আরা লতিফা, পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মুহাম্মদ শাহাদাত হোসেন, প্রভাষক আবদুল্লাহ আল নাইম, সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের মহাসচিব মহসিন সিকদার পাভেল, অর্থ পরিচালক ওমর ফারুক চৌধুরী, পরিচালক নাসিরুল ইসলাম নাসির, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সবুজ, সাংগঠনিক সম্পাদক রবিন চৌধুরী, সোলায়মান হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজের মৃত্যুবার্ষিকীতে তাঁর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 

বিনোদন

আর্কাইভ

December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

বিজ্ঞাপন