প্রচ্ছদ

বাহারছড়ায় বাংলাদেশ ইনস্টিটিউট অব থিয়েটার আর্টস(বিটার)গার্লস টেইক ওভার সভা অনুষ্ঠিত

Eurobanglanews24.com

 

আজিজ উল্লাহ, টেকনাফ:

টেকনাফের বাহার ছড়া বিটা(বাংলাদেশ ইন্সটিটিউট অব থিয়েটার আর্টস’র) উদ্যোগে শিশু যৌন নিপীড়ন,শোষণ,বাল্যবিবাহ এবং শিশু পাচার প্রতিরোধে গার্লস টেইক ওভার সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর ) দুপুর সাড়ে ১২.০০ দিকে বাহারছড়া ইউনিয়ন পরিষদ ভবনের গ্রাম্য সালিশি কক্ষে পরিষদের চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিনের সভাপতিত্বে বিটা প্রকল্পের প্রজেক্ট অফিসার সুব্রত রয়ের পরিচালনায় গার্লস টেইক ওভার সভা অনুষ্ঠিত হয়েছে। প্রকল্পটির কারিগরি সহযোগিতা করে যাচ্ছে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ তাতে অর্থায়ন করছে সীডা। বিটার মিশন হচ্ছে মানবাধিকার প্রতিষ্ঠায় সমাজের দরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের সাংস্কৃতিক অনুশীলনে কাজ করা,মেয়ে ও যুব মেয়েদের সক্ষমতা বৃদ্ধি করা,সামাজে জেন্ডার ভিত্তিক যৌন সহিংসতা প্রতিরোধে নিজেরা এজেন্ট হিসেবে কাজ করা,পাশাপাশি যৌন প্রজনন স্বাস্থ্য ও জেন্ডার ভিত্তিক যৌন সহিংসতা প্রতিরোধে রাষ্ট্রীয় পর্যায়ে গৃহীত অঙ্গিকারসহ/প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়নে স্থানীয় ও জাতীয় পর্যায়ে দায়বদ্ধতা নিশ্চিত করতে সহায়তা করা।

এই সময় একঘন্টা সময়ের জন্য প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে বাহারছড়ার প্রতিটি ওয়ার্ডের নারী সহিংসতাসহ শিশুদের পরিস্থিতি নিয়ে জনপ্রতিনিধিসহ সাংবাদিকরা শিশু নির্যাতন নিয়ে জনপ্রতিনিধিরা কি রকম ভূমি রাখছে তা প্রশ্ন ছুড়ে দেন গার্লস টেইক ওভার সভার প্রতীকী চেয়ারম্যান ইসরাত ফাতেমা।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন বলেন,”শিশু বাল্যবিবাহ প্রতিরোধে ১৮ বছরের নিচের মেয়েদের বিবাহ বন্ধ করতে ইউনিয়ন পরিষদকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আহবান করা হয়। নারী সহিংসতা প্রতিরোধে মহল্লায় মহল্লায় সচেতনতামূলক
সভা করতে সহায়তা করা হবে। বিটা টাস্কফোর্সের কমিটির তালিকা ইউনিয়ন পরিষদে দিতে অনুরোধ করেন যাতে সরকারিভাবে কোন সহায়তা আসলে তাদের সহায়তা করবে বলেও জানান তিনি”

উপস্থিত ছিলেন, বাহারছড়া ইউনিয়ন ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল ইসলাম, ৩ং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ সোনালী, ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য আনোয়ারা বেগম ও ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য খোরশিদা আক্তার, ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কাদের চৌধুরী, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ ইলিয়াস,সাবেক ইউপি সদস্য হোসাইন আহমেদসহ প্রকল্পের বিভিন্ন সদস্য ও স্থানীয় সাংবাদিকসহ আরো অনেকে।

বিনোদন

আর্কাইভ

December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

বিজ্ঞাপন