প্রচ্ছদ

সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন এর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

Eurobanglanews24.com

জমকালো আয়োজনে “সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন” এর তৃতীয় বর্ষপূতি উদযাপন

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ

জমকালো আয়োজনে পালিত হলো নোয়াখালীর সুনামধ্য বিনামূল্য রক্তদানকারি সামাজিক সংগঠন ‘সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন’ এর তৃতৃমতীয় বর্ষপূর্তি ও সেচ্ছাসেবিদের মিলনমেলা অনুষ্ঠান।

গতকাল সন্ধ্যা ৭ টায় চরজব্বার থানার মার্কেটে এই জমকালো অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। তিন পর্বের অনুষ্ঠানে শুরুতে কেক কেটে সংগঠনটির দ্বিতীয় বর্ষপূতি উদযাপন উদ্ধোধন করেন সুবর্ণ ব্লাড ফাউন্ডেশনের উপদেষ্ঠা আলহাজ এডভোকেট ওমর ফারুক, অতিথিদের ক্রেস্ট প্রদান এবং অতিথিদের বক্তব্য ও সংগঠনের সেরা রক্তদাতা, রক্ত সংগ্রাহক সহ নানা অবদানের জন্য সংগঠনের দায়ীত্বরতদের মধ্যে ক্রেস্ট বিতরণ করা হয়।

সুবর্ণ ব্লাড ফাউন্ডেশনের সভাপতি নজরুল ইসলাম খান এর সভাপতিত্বে, সংগঠনটির সদস্য ওমর ফারুক সুমনের সঞ্চালনায় ও সাধারন সম্পাদক মোঃ ইয়াছিনের তত্বাবধান বর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চরজব্বার থানার অফিসার ইনচার্জ, করোনাযোদ্ধা, মানবিক ওসি সাহেদ উদ্দিন, প্রধান বক্তার বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা আওয়ামিলীগের সভাপতি, নোয়াখালী জেলা জজকোর্টে এপিপি আলহাজ এডভোকেট মোঃ ওমর ফারুক, বিশেষ অতিথি ছিলেন, সুবর্ণচর উপজেলা ভাইস চেয়ারম্যান, সুবর্ণ ব্লাড ফাউন্ডেশনের উপদেষ্টা ফরহাদ হোসেন চৌধুরী বাহার,, ২ নং চরবাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিব, শহিদ জয়নাল আবেদিন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রদান শিক্ষক শিমুল চন্দ্রদাস, যায়যায়দিন প্রত্রিকার সুবর্ণচর প্রতিনিধি সাংবাদিক আব্দুল বারী বাবলু।

পরে অতিথিরা রক্তদানে মানুষের জীবন বাঁচনো, এবং রক্তদান কর্মিসূচি পালনসহ সমাজ উন্নয়নে ভূমিকা পালনের জন্য প্রতিটি সদস্যকে ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ঠ সমাজ সেবক আবু কালাম সফি চৌধুরী, সাংবাদিক মোজাহিদুল ইসলাম সোহেল, মোঃ ইমাম উদ্দিন সুমন, ছানা উল্যাহ প্রমূখ।

“সেচ্চায় করি রক্তদান, আপনার রক্তে বাঁচুক প্রান” স্লোগানকে সামনে রেখে ‘সুবর্ণ ব্লাড ফাউন্ডেশন’ তিন বছরে প্রায় ২ হাজার ব্যাগ রক্তদান করে দৃষ্টান্ত স্থাপন করে।

হাফেজ মোঃ হোসাইন, হারুনুর রশিদ, তূরন্ত দেবনাথ, তৌয়মুর রহমান সোহাগ জহিরুল ইসলাম ফার্সি, ওমর ফারুক সুমন, নাছির হোসেন, শাপলুসহ অনেকেই সেরা রক্তদাতা ও সেরা রক্ত সংগ্রাহক সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়াও সংগঠনটি করোনাকে ঘরবন্ধী ৫০০ পরিবারের মাঝে, হ্যান্ডস্যানিটাইজার, মাস্ক ও খাদ্য সামগ্রী বিতরণ করে দৃষ্টান্ত স্থাপন করে।
বাল্য বিবাহ রোধ, মাদক নির্মূলসহ নানা সামাজিক কাজে অবদান রাখছে সংগঠনটি।

বক্তারা সমাজসেবী সংগঠনগুলো এমন কর্মকান্ডকে স্বাগত জানিয়ে বলেন, এক ব্যাগ রক্তের অভাবে একটি মানুষ মৃত্যুর মুখে ঢলে পড়ে, সেসব মূমূর্ষ রোগিকে রক্তদান করে বাঁচিয়ে তুলছেন এই সেচ্ছাসেবী সংগঠনের রক্তযোদ্ধারা, রাত,দিন, ঝড়তুফান উপেক্ষা করে এসব রক্তযোদ্ধারা মানুষের জীবন বাঁচাতে ছুটে চলছে অভিরাম, আমাদের সবার উচিত এসব সেচ্ছাসেবী সংগঠনের পাশে দাঁড়ানো, সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া এবং তাদের কার্যক্রমে ভূমিকা পালন করা, সবার সহযোগিতায় বদলে যেতে পারে দেশ এবং সমাজ, বক্তরা উপস্থিত সবাইকে চলমান কার্যক্রম আরো বেগবান করতে আহবান জানান এবং সংগঠনের প্রতিটি সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ

বিনোদন

আর্কাইভ

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

বিজ্ঞাপন