প্রচ্ছদ

গ্রীস থেকে শুরু প্রবাসীদের প্রশিক্ষণ কার্যক্রম : ইমরান আহমদ

Eurobanglanews24.com

গ্রীস প্রতিনিধি :

প্রবাসীদের প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার: ইমরান আহমদ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, ফাইল ফটো

ঢাকা: দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদেরও প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে গ্রিসে প্রাথমিকভাবে এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু করে বলেন শিগগিরই বাহরাইন ও সৌদি আরবে চালুর পরিকল্পনা রয়েছে।প্রবাসীরা দক্ষ হলে দেশের রেমিটেন্স দ্বিগুণ হবে। এজন্য সরকার এ বিষয়ে গুরুত্ব আরোপ করেছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের রন্ধনশৈলী বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি অনলাইনে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গ্রীসে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, ভবিষ্যতে বিদেশে বসবাসরতদের জন্য এই প্রশিক্ষণ কার্যক্রমে নতুন নতুন কোর্স অন্তর্ভুক্ত করা হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সবসময় প্রবাসীদের পাশে রয়েছে।প্রবাসীদের যথাযথ প্রশিক্ষণ নিয়ে দক্ষ কর্মী হিসেবে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে সচিব বলেন, দক্ষ কর্মী তৈরিতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।

প্রশিক্ষণকে হতে হবে যথাযথ ও বাস্তবসম্মত। যাতে প্রশিক্ষণের সঙ্গে কর্মসংস্থান নিবিড়ভাবে সম্পর্ক থাকে। যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিদ্যমান শ্রমবাজারের চাহিদা পূরণ করা সম্ভব হবে।
গ্রিসের বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের কাউন্সেলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহান, আইইকে ডেল্টার প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক আলেকজান্দার করন্তলি এবং দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মো. খালেদ,কাউন্সিলর লেখক সুজন দেবনাথ।

বিনোদন

আর্কাইভ

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

বিজ্ঞাপন