প্রচ্ছদ

Eurobanglanews24.com

 গ্রিস  প্রতিনিধি : গ্রিসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন,এনডিসি ‘অতিরিক্ত সচিব’ পদে পদোন্নতি পেয়েছেন। দূতাবাসের কাউন্সিলর সুজন দেবনাথ রাষ্ট্রদূত মো.জসীম উদ্দিন এর পদোন্নতির বিষয়টি আনুষ্ঠানিক জানিয়েছেন। প্রবাসীদের উন্নয়নে অনেক অবদান রেখেছে। যার ফলশ্রুতিতে ২০১৮ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন পদক লাভ করেছেন। প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৯ সালে ইউরো-বাংলা প্রেসক্লাব কতৃক প্রবাসীদের প্রাপ্তি ও প্রত্যাশা, আমাদের করণীয় শীর্ষক আন্তর্জাতিক সেমিনারের মাধ্যমে রাষ্ট্রদূতকে প্রবাসী বন্ধু উপাধিতে ভূষিত করেন গ্রিস প্রবাসী বাংলাদেশিরা।

রাষ্ট্রদূতের পদোন্নতিতে অভিনন্দন জানিয়েছেন
বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সভাপতি হাজি মো.আব্দুল কুদ্দুস, সিনিয়র সহ-সভাপতি হাজি আহসান উল্লাহ হাসান।গ্রিস আওয়ামীলীগ এর সভাপতি মান্নান মাতুব্বর, সাধারণ বাবুল হাওলাদার। রাষ্ট্রদূত মো.জসীম উদ্দিন, এনডিসি কে অভিনন্দন জানিয়েছেন ইউরো-বাংলা প্রেসক্লাব, বাংলাদেশে দোয়েল সাংস্কৃতিক সংগঠন ইন গ্রিস, গ্রিক- বাংলা এডোকেশন সেন্টার, জালালাবাদ এসোসিয়েশন গ্রিস। নেতৃবৃন্দ অভিনন্দন বার্তায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এম পি। প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন। গ্রিস প্রবাসী বাংলাদেশীদের অভিভাবক ও প্রবাসবন্ধু মো.জসিম উদ্দিন, এনডিসি কে পদোন্নতি করায় আমরা আনন্দিত এবং নেতৃবৃন্দ তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
উল্লেখ্য যে, মো. জসীম উদ্দিন ১৯৯৪ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস পররাষ্ট্র বিষয়ক ক্যাডারে যোগ দেন। বর্তমানে তিনি গ্রিসে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং আর্মেনিয়া ও মাল্টার অনাবাসী রাষ্ট্রদূত হিসেবে কর্মরত আছেন। এর পূর্বে তিনি ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে দক্ষিণ এশিয়া এবং পূর্ব এশিয়া ও প্রশান্ত অনুবিভাগের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। চাকুরী জীবনে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন রাজনৈতিক ডেস্ক এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনে কর্মরত ছিলেন। তিনি ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের মিশন উপ প্রধান, ইসলামাবাদে বাংলাদেশ উপ হাই কমিশনার, টোকিওতে বাংলাদেশ দূতাবাসে কাউন্সেলর এবং নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাই কমিশনে প্রথম সচিবের দায়িত্ব পালন করেন।
জসীম উদ্দিন ১৩ ডিসেম্বর ১৯৬৭ সালে নোয়াখালী জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে তিনি ইংল্যান্ডের লীডস্ বিশ্ববিদ্যালয় থেকে আধুনিক আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি দেশে বিদেশে অনেক প্রশিক্ষণ ও সেমিনারে অংশগ্রহণ করেন । তিনি এবং তাঁর স্ত্রী শায়লা পারভীনের একটি পুত্র ও একটি কন্যা সন্তান আছে।

বিনোদন

আর্কাইভ

June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930