প্রচ্ছদ

গ্রীসের প্রধানমন্ত্রীর লকডাউনের নতুন রূপরেখা ঘোষণা

Eurobanglanews24.com

বেগ আব্দুল কুদ্দুস , গ্রীস থেকে ঃ

লকডাউন ভেঙ্গে দৈনন্দিন জীবনে স্বাভাবিক গতি ফিরিয়ে আনতে গ্রীসের প্রধানমন্ত্রী কিরিয়াকস্ মিচোতাকিস মেগারো মাক্সিমো থেকে একটি রূপরেখা ঘোষণা করেন।মোট তিনটি স্তরে বিশেষ নিয়ম কানুন ও নির্দেশনা মেনে সবকিছুকে সচল করা হবে। ৪ মে থেকে লকডাউন ভেঙ্গে দেয়া হবে, বাইরে বের হলে আর ১৩০৩৩ এ মেসেজ দিয়ে বের হতে হবে না। নগরকেন্দ্রিক ছোট ছোট সকল ব্যাবসা প্রতিষ্ঠান, চুল কাটার সেলুন, ফার্স্টফুড ইত্যাদি খুলতে পারবেন।

১১ই মে থেকে ২৫শে মের মধ্যে স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলে দেয়া হবে। ১৫ ই মে থেকে সরকারী নানা অফিস আদালত খুলে দেয়া হবে। ১৭মে থেকে গীর্জাসহ সব ধরনের উপাস্যনালয় মিউজিয়াম ও কালচারাল সেন্টার গুলো খুলে দেওয়া হবে। তবে সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। মে মাসের শেষ দিকে ও জুনের শুরুতে শপিং সেন্টার,মল, কল কারখানা, বড় বড় ব্যাবসা প্রতিষ্ঠান, দূরপাল্লার যানবাহন, খুলে দেয়া হবে। পাশাপাশি ১লা জুন থেকে রেস্তোরাঁ, খাবারের দোকান, কফি, বার, বাইরে বসা যায় এমন ব্যাবসাগুলো খুলে দেয়া হবে। তবে প্রতি ২৪ ঘন্টা পরিস্থিতি বিশেষ ভাবে পর্যবেক্ষণ করা হবে।

জুনের ১৫ তারিখ থেকে নাইটক্লাব, বিনোদন কেন্দ্র, খেলাধূলার জায়গা, ব্যায়ামাগার, সুইমিং পুল, সমুদ্র তীরবর্তী প্রতিষ্ঠান সমূহ খুলে দেয়া হবে। জুনের শেষভাগে হোটেল, দ্বীপের ব্যাবসা প্রতিষ্ঠান,সিজনাল ব্যাবসা, টুরিজম সংক্রান্ত ব্যাবসা, কিছুকিছু ফ্লাইট চালু হতে থাকবে। তবে সবকিছুতেই রয়েছে নানা সাবধানতামূলক আইন ও জরিমানা।

বিনোদন

আর্কাইভ

June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930