প্রচ্ছদ

১১রাষ্ট্রদূতকে নির্দেশনা দিলেন পররাষ্ট্রমন্ত্রী

Eurobanglanews24.com

মহামারী করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসীদের বিষয়ে মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূত ও মিশন প্রধানকে বিশেষ নির্দেশনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

সোমবার (২৭ এপ্রিল) ওই ১১ কূটনীতিকের সাথে ভিডিও কনফারেন্সের সময় এ নির্দেশনা দেন ড. মোমেন। সৌদি আরব, কাতার, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, ওমান, জর্ডান, লেবানন, ইরাক, ইরান, লিবিয়ার রাষ্ট্রদূত ও মিশন প্রধানরা এ কনফারেন্সে অংশ নেন।

তিনি দুর্দশাগ্রস্ত প্রবাসীদের খাদ্য সহায়তা দেয়ার পাশাপাশি পরিস্থিতি স্বাভাবিক হলে তারা যেন চাকরিতে পুর্নবহাল হতে পারেন সেজন্য সব ধরনের কূটনৈতিক তৎপরতা গ্রহণের কথা বলেছেন রাষ্ট্রদূত-মিশন প্রধানদের।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসী শ্রমিকদের কেউ যদি ফেরত আসেন, তবে তারা যেন তাদের ন্যায্য বেতন ও ভাতা পেতে পারেন, সে বিষয়ে প্রযোজনীয় সহযোগিতা ও কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে হবে।

প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেয়ার নির্দেশনা দিয়ে ড. মোমেন এই সংকটকালে সামর্থবান প্রবাসী বাংলাদেশিদেরও দুর্দশাগ্রস্ত স্বদেশিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি সকল প্রবাসীকে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বানও জানান।

ভিডিও কনফারেন্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও সংযুক্ত হন।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশের সকল বৈদেশিক মিশনের কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

 

বিনোদন

আর্কাইভ

June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930