প্রচ্ছদ

ঢাকা উত্তর নারী মেয়র পেতে যাচ্ছে :ইউরো বাংলা নিউজ

Eurobanglanews24.com

ঢাকা প্রতিনিধি 

নির্বাচন কমিশন ডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। সবার চোখ খানিকটা এখন ৩০ জানুয়ারীর দিকেই। সেদিনেই অনুষ্ঠিত হবে ঢাকার নতুন দুই নগরপিতা পেতে ভোটযুদ্ধ। নতুন বছরের শুরুর দিকেই রাজধানীবাসী নগরের দুই সেবক পেতে যাচ্ছে।

এদিকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে ভাগ হওয়ার পর ২০১৫ সালের এপ্রিলে দুই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। নির্বাচনের পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম সভা হয় ওই বছরের ১৪ মে, দক্ষিণ সিটিতে ১৭ মে। সে হিসাবে ঢাকা উত্তরের মেয়াদ শেষ হবে ২০২০ সালের ১৩ মে এবং দক্ষিণে একই বছরের ১৬ মে।

আগের নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী আনিসুল হক মেয়র নির্বাচিত হন। ২০১৭ সালের ৩০ নভেম্বর মেয়র আনিসুল হক ইন্তেকাল করায় উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হয়। এরপর চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি উপনির্বাচনে মেয়র হন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। বিএনপি উপনির্বাচন বর্জন করে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩১ ডিসেম্বর ২০১৯। ২ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই হওয়ার পর ৯ জানুয়ারি পর্যন্ত মনোনয়পত্র প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার আগের ১৮০ দিনের মধ্যে ভোট গ্রহণকরার বাধ্যবাধকতা রয়েছে।

আসন্ন নির্বাচনে যথারীতি নৌকা ও ধানের শীষের মধ্যেই হবে চূড়ান্ত লড়াই । তবে ঢাকা উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলামের জনপ্রিয়তা ইতোমধ্যেই ভাটার মুখে। মশা নিধনে চরম ব্যর্থতা, ঢাকার জলাবদ্ধতা নিরসনে কার্যকরী ভুমিকা না রাখতে পারায় জনগণ ঢাকার দুই মেয়রের উপরই বিরাগভাজন। বিশেষকরে ডেঙ্গুর প্রকোপে ফলে।

এদিকে সারাদেশে বিশেষ করে রাজধানীতে সমাজকর্মী হিসেবে হেলেনা জাহাঙ্গীর সিআইপি তরুণ সমাজ ও সাধারণ মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন । সর্বমহলে ব্যবসায়ী হিসেবেই পরিচিত হেলেনা জাহাঙ্গীর এফবিসিসিআই’র এ্যাক্টিং প্রেসিডেন্ট। পাশাপাশি জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও একজন মিডিয়া ব্যক্তিত্বও। মানুষের জন্য কাজ করতে খুব ভালবাসেন তিনি। এবারের নির্বাচনে তিনি নৌকা প্রতীকে মনোনয়ন চাইতে পারেন বলে শোনা যাচ্ছে। ইতোমধ্যেই তাকে নিয়ে বিভিন্ন মহলের বিশেষ করে যুব সমাজ ও তরুণদের প্রচারণা লক্ষ্য করা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীদের মধ্যে চলছে চুলচেরা বিচার বিশ্লেষণ।

বিনোদন

আর্কাইভ

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829