প্রচ্ছদ

ফিল্ম পলিটিক্সের কারণে ফিল্মের সংখ্যা কমছে

Eurobanglanews24.com

চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। ঢাকাই সিনেমার বর্তমানে অন্যতম ব্যস্ত নায়ক তিনি। চলতি সময়ে বেশ কয়েকটি সিনেমা নিয়ে চলছে তার ব্যস্ততা। সেই খবরের পাশাপাশি সিনেমার বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু…

 

বর্তমানে ব্যস্ততা কেমন চলছে? বেশ ব্যস্ত সময় যাচ্ছে। বেশ কয়েকটি সিনেমা শেষের দিকে। এরমধ্যে ‘ডেঞ্জার জোন’ সিনেমাটি প্রায় শেষ। ‘ঢাকা ২০৪০’ সিনেমাটির কাজ চলছে। এটির শুটিং শেষ হবে আগামীবছর। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। তবে কবে মুক্তি পাবে সেটি পরিচালক ভালো বলতে পারবেন।

 

নতুন কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হলেন কি-না?

 

চূড়ান্ত খবর দেওয়ার মতো এখনো কিছু হয়নি। কথা চলছে। সব কথা ফাইনাল হলে আমি সবাইকে জানাবো।

 

সম্প্রতি শিল্পী সমিতির নির্বাচনের মধ্য দিয়ে নতুন কমিটি গঠিত হয়েছে। একজন শিল্পী হিসেবে এই সংগঠনের কাছে আপনার চাওয়া-পাওয়াগুলো কী?

 

আমার একটাই চাওয়া। সংগঠন যেন শিল্পীদের জন্য কাজ করে। আমাদের অনেক প্রতিবন্ধকতা রয়েছে। এটা সবাই জানি। এরমধ্য থেকে শিল্পীদের ভালো হবে এমন কাজগুলোই আমি প্রত্যাশা করি।

 

নির্বাচনকে কেন্দ্র করে উভয় প্যানেলের প্রার্থীদের মধ্যে বিভিন্ন দ্বন্দ্বের খবর পাওয়া যায়। শিল্পীদের মধ্যে সম্পর্কের এই অবস্থানটা আপনি কীভাবে দেখেন?

 

নির্বাচন হলে সেখানে দ্বন্দ্বের ঘটনা থাকবেই, এটা স্বাভাবিক। তবে আমি মনে করি সেই বিষয়গুলো সাময়িক একটি জায়গাতেই সীমাবদ্ধ থাকবে। এখন নির্বাচনের পরবর্তী সময়ে আমরা রয়েছি। আমরা সবাই একটি পরিবার। আমরা সবাই একসঙ্গে কাজ করে যেতে চাই।

 

গতবছরের চেয়ে এ বছর সিনেমার সংখ্যাটা আরো কমেছে। প্রতিবছরই এমন ধারাবাহিকভাবেই কমছে। আপনি এর কারণ কী মনে করেন?

 

আসলে ফিল্ম পলিটিক্সের কারণে ফিল্মের সংখ্যা কমছে। যে সিনেমাগুলো মুক্তি পাচ্ছে সেগুলোও সব হলে মুক্তি পাচ্ছে না। হলের পরিবেশও সেই পর্যায়ে নেই। একটি সিনেমা যদি দুই সপ্তাহ ১৫০টি হলে চলে তাহলেই কিন্তু সিনেমার টাকা উঠে আসে। সেই প্রযোজক ও পরিচালক আবারো নতুন সিনেমা নির্মাণ করবেন। এছাড়াও অনেক সিস্টেমের সমস্যা তো রয়েছেই।

 

মহরত হওয়ার পরও অনেক সিনেমা শুরু হচ্ছে না। এমন অভিজ্ঞতা আপনার হয়েছে কি-না?

 

এমন একটি অভিজ্ঞতা আমার হয়েছে। সিনেমার মহরত হওয়ার পর সিনেমাটি এখনো শুরু হয়নি। তবে এরপর আর এমনটা হয়নি।

বিনোদন

আর্কাইভ

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০