প্রচ্ছদ

জয়ে অনন্য হয়ে থাকল টি-টোয়েন্টি ক্রিকেটের ১০০০তম ম্যাচ

Eurobanglanews24.com

ভারত ও বাংলাদেশের মধ্যে অনুষ্ঠিত রবিবারের টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচটি ছিল ১০০০তম। আর তা জয়ের মাধ্যমে ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিখে রাখলেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদরা।

 

ঐতিহাসিক ম্যাচটি ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছে টাইগাররা যদিও ছিল না দলের দুই প্রাণভোমরা সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

 

২০০৫ সালে ১৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের (পুরুষ) মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচে অস্ট্রেলিয়া জয় লাভ করেছিল। এরআগে ২০০৪ সালের ৫ আগস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের প্রমীলা দলের মধ্যে প্রথম আন্তর্জাাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। তখন নিউজিল্যান্ড ৯ রানে জয় পেয়েছিল।

 

ভারতের রাজধানী দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রবিবার সন্ধ্যা ৭টায় স্বাগতিক ও বাংলাদেশের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১০০০তম ম্যাচ অনুষ্ঠিত হয়।

 

স্বাগতিকদের করা ১৪৮ রানের জবাবে বারবার ম্যাচের ভাগ্য দুলেছে পেন্ডুলামের মতো। তবে শেষ হাসি হেসেছেন মুশফিক ও মাহমুদউল্লাহরা।

 

দুর্দান্ত ফিনিশিংয়ের ম্যাচে বাংলাদেশ জিতেছে একদম শেষ ওভারে গিয়ে। অভিষিক্ত নাইম শেখ ২৬ ও আরেক বাঁহাতি সৌম্য সরকারের ৩৯ রানের ওপর দাঁড় করানো ভিতে, দালানের শেষ ইটটা বসান মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

বিনোদন

আর্কাইভ

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০