প্রচ্ছদ

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শাহজালাল (রহ.) মাজারে আলোকসজ্জা

Eurobanglanews24.com

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) আগামী ১০ নভেম্বর রবিবার (১২ই রবিউল আউয়াল)। মহানবী হযরত মুহাম্মদ (দ.) জন্ম ও ওফাত দিবস। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (দ.) যথাযোগ্য ধর্মীয় মর্যদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালিত হবে সারা দেশে।

 

এ উপলক্ষে সিলেট হযরত শাহজালাল (রহ.) মাজারে গত শুক্রবার থেকে আলোকসজ্জা ব্যবস্থা করা হয়েছে।

 

১২ রবিউল আউয়াল রাতে সরকারি ভবনসমূহ ও গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনাসমূহে আলোক সজ্জার ব্যবস্থা করা হয় এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী প্রদান করা হয়।

 

হযরত মুহাম্মদ (দ.) এর জীবনীর উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করা হয়।

 

এছাড়াও পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (দ.) দিন বাংলাদেশ সকল হাসপাতাল, কারাগার, সরকারি শিশু কেন্দ্রেসহ উন্নতমানের খাবার দেওয়া হয়।

 

মাদরাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া হেলিমিয়া সুন্নিয়া মাদরাসার সুপার মাওলানা মোহাম্মদ জালালুদ্দিন আল-কাদেরী বলেন, বারোই রবিউল আউয়াল বিশ্ব সাম্য ও মানবতার বার্তাবাহী বিশ্বনবী হজরত মুহাম্মদ (দ.) এই দিনে জন্মগ্রহণ করেন ও এই দিনে ইন্তেকাল করেন তিনি। দিনটিকে মুসলিম বিশ্ব পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) হিসেবে পালন করা হয় । মুসলমানসহ বিশ্বের শান্তিকামী মানুষের কাছে দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

 

ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে রবিবার সরকারি ছুটি পালিত হবে। বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করে। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করে থাকে।

বিনোদন

আর্কাইভ

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০