প্রচ্ছদ

বিশাল বহর নিয়ে ঢাকায় কাতার ফুটবল দল

Eurobanglanews24.com

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে ৫৭ জনের বহর নিয়ে গতকাল রাতে ঢাকায় পা রাখে কাতার জাতীয় ফুটবল দল। সাধারণত ফিফা-এএফসির নিয়মে ম্যাচের তিন দিন আগে সফরকারী দলগুলোর আসার কথা থাকলেও কাতার এসেছে মাত্র একদিন আগে। আজ ম্যাচ ভেন্যু বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন করবে তারা। এর আগে দুপুরে বাফুফে ভবনে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মুখোমুখি হবে দু’দল।

 

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপ বাছাইপর্বের গ্রুপিং একই। যেখানে ‘ই’ গ্রুপে কাতারের প্রতিপক্ষ বাংলাদেশ, ভারত, ওমান ও আফগানিস্তান।

 

কাতারের জন্য এটা এশিয়ান কাপ বাছাইপর্ব হলেও বাংলাদেশের জন্য এটা বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্ব। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

 

ঢাকায় আসা ৫৭ সদস্যের দলে খেলোয়াড় রয়েছে ২৩ জন। বাকিরা কোচিং ও সাপোর্টিং স্টাফ। তাদের মধ্যে বাবুর্চিও রয়েছে। রয়েছে পুষ্টিবিদ, মনোবিদ ও অফিসিয়াল ম্যাসেজম্যান।

 

২০২২ বিশ্বকাপের স্বাগতিক কাতার। সর্বশেষ এএফসি এশিয়া কাপের চ্যাম্পিয়নও তারা। বিশ্বকাপ বাছাইয়ের সঙ্গে এশিয়া কাপ বাছাই হওয়ায় কাতারকে এখন বাছাই পর্বের দ্বিতীয় ধাপ খেলতে হচ্ছে। বাছাই পর্বে এ পর্যন্ত দুই ম্যাচ খেলেছে ২০২২ বিশ্বকাপের স্বাগতিক হওয়া দেশটি।

বিনোদন

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১