প্রচ্ছদ

১৫ নভেম্বর ‘ইতি, তোমারই ঢাকা’

Eurobanglanews24.com

ভারতের ১১তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে (বেস্ট অরিজিনাল স্ক্রিনপ্লে) পুরস্কার জিতেছে ‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটি। এ ছাড়া ছবিটি তাতারস্থানের রাজধানী কাজানে অনুষ্ঠিত ১৫তম কাজান আন্তর্জাতিক মুসলিম চলচ্চিত্র উৎসবে জিতেছে ‘রাশান গিল্ড ফিল্ম ক্রিটিকস অ্যাওয়ার্ড’। এরই মধ্যে ছবিটি ২৩টি আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে, প্রশংসিত হয়েছে।

 

‘ইতি, তোমারই ঢাকা’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মের পরিচালক (বিপণন) ইবনে হাসান খান আজ মঙ্গলবার দুপুরে প্রথম আলোকে জানিয়েছেন, ছবিটি এবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ১৫ নভেম্বর। ছবির ক্রিয়েটিভ প্রোডিউসার আবু শাহেদ ইমন এখন আছেন দক্ষিণ কোরিয়ার বুসানে। তিনি সেখান থেকে ফেরার পর এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 

১১ জন চলচ্চিত্র নির্মাতা তৈরি করেছেন ‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটি। ১১ জন তরুণ নির্মাতা হলেন গোলাম কিবরিয়া ফারুকী, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম, সৈয়দ সালেহ আহমেদ সোবহান, সৈয়দ আহমেদ শাওকী, তানিম নূর, তানভীর আহসান, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও নুহাশ হ‌ুমায়ূন।ভ্যারাইটিকে দেওয়া সাক্ষাৎকারে ‘ইতি, তোমারই ঢাকা’ ছবি নিয়ে আবু শাহেদ ইমন বলেছেন, ‘চলচ্চিত্রের মূল বিষয় রাজধানী ঢাকা। এই চলচ্চিত্রে উঠে এসেছে ঢাকার নিম্নবিত্ত মানুষের জীবনযাপন, তাদের সংগ্রাম আর বেঁচে থাকার নিরন্তর যুদ্ধ। সেই সঙ্গে ঢাকার নিজস্ব সংস্কৃতিও ফুটে উঠেছে সেখানে।’

 

বুসান থেকে প্রথম আলোকে আবু শাহেদ ইমন বললেন, ‘এটা বাংলাদেশের এ এযাবৎকালের সবচেয়ে বড় মিডিয়া কলাবুরেশন বলব আমি। ১১ জন পরিচালক, অর্ধশতাধিক অভিনয়শিল্পী এবং শতাধিক কলাকুশলীর এই যে সহযোগিতা, দেশের সিনেমার ইতিহাসে বড় পর্দায় এত বৈচিত্র্যময় প্রজেক্ট আগে দেখা যায়নি। কাজেই আমরা প্রত্যাশা করি, দর্শক নতুন কিছু দেখতে পাবে। ছবিটি দর্শকের জন্য ভিন্ন অভিজ্ঞতার সুযোগ নিয়ে আসবে।’ছবিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, নুসরাত ইমরোজ তিশা, অ্যালেন শুভ্র, অর্চিতা স্পর্শিয়া, ইরেশ যাকের, গাউসুল আলম শাওন, মুস্তাফা মনোয়ার, মনোজ প্রামাণিক, ইন্তেখাব দিনার, রওনক হাসান, শেহতাজ মনিরা হাশেম, শতাব্দী ওয়াদুদ, শাহনাজ সুমিয়া, ইয়াশ রোহান প্রমুখ।

 

‘ইতি, তোমারই ঢাকা’ ছবির নির্বাহী প্রযোজক ফরিদুর রেজা সাগর ও ইবনে হাসান খান।

বিনোদন

আর্কাইভ

January 2020
M T W T F S S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031