প্রচ্ছদ

প্রতি সেকেন্ডে ২টি ফোন বিক্রি

Eurobanglanews24.com

ভারতে সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোনের ব্র্যান্ড হয়ে উঠেছে চীনা প্রযুক্তিপ্রতিষ্ঠান শাওমি। গত ৫ বছরে প্রতিষ্ঠানটি ১০ কোটি স্মার্টফোন বিক্রি করেছে। ফোন বিক্রিতে প্রতি মাসে ১ কোটি ৬৭ লাখ, প্রতি দিন ৫৫ হাজার শাওমি ফোন বিক্রি হয়েছে ভারতের বাজারে। বিক্রির ক্ষেত্রে এগিয়ে রেডমি সিরিজের ফোন।

 

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, গত ৫ বছরে ১০ কোটি স্মার্টফোন বিক্রি করেছে চীনা প্রযুক্তিপ্রতিষ্ঠান শাওমি। শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক এবং গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু জৈন এ কথা জানিয়েছেন। তিনি এই অনন্য এ মাইলফলক অর্জনের জন্য ১০ কোটি শাওমি মোবাইল ব্যবহারকারীদের ধন্যবাদ জানিয়েছেন।

 

মনু জৈন বলেন, ভারতে আমাদের জন্য আনন্দের উপলক্ষ এনেছে শাওমি ফোনের বিক্রির খবরটি। এটি প্রতিষ্ঠার পর থেকে লাখো শাওমি ভক্তদের কাছ থেকে পাওয়া ভালোবাসার প্রমাণ। আমাদের আগে ভারতে আসা অন্য ব্র্যান্ডগুলো এখনো আমাদের অর্জনের কাছাকাছি নেই। এটি অনন্য এক প্রাপ্তি।

 

প্রযুক্তিপ্রতিষ্ঠানটি টুইট করে জানিয়েছে, গত ৫ বছরে ১০ কোটি স্মার্টফোন বিক্রি করেছে শাওমি। সেই হিসেবে প্রতি বছর ২ কোটি স্মার্টফোন বেচেছে শাওমি। প্রতি মাসে ১ কোটি ৬৭ লাখ, প্রতি দিন ৫৫ হাজার, প্রতি ঘণ্টা ২ হাজার ৩ শ, প্রতি মিনিট ২৮টি আর প্রতি সেকেন্ডে ২টি করে শাওমি ফোন বিক্রি হয়েছে ভারতের বাজারে।

 

শাওমি জানিয়েছে, ২০১৯-এর জুলাই পর্যন্ত সেরা বিক্রির স্মার্টফোন হয়েছে ‘রেডমি সিক্স এ’ আর ‘রেডমি নোট সেভেন প্রো’। ইন্ডিয়ান ডাটা সেন্টারের (আইডিসি) ২০১৯ সালের সর্বশেষ প্রতিবেদন থেকে জানা গেছে ২০১৪ সালের জুলাই থেকে শুরু করে ২০১৯ সালের জুলাই পর্যন্ত ১০ কোটি স্মার্টফোন বিক্রি করেছে শাওমি।

 

এদিকে চীনে ‘রেডমি নোট এইট প্রো’ প্রথম কোয়ার্টারে (প্রথম তিন মাস) বিক্রি হয়েছে তিন লাখ ফোন। রেডমির প্রধান নির্বাহী কর্মকর্তা কর্মকর্তা (সিইও) দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যম উইবো-তে ৩ লাখ স্মার্টফোন বিক্রির খবর জানিয়েছেন। তিনি ক্রেতাদের ধন্যবাদ জানিয়েছেন।

বিনোদন

আর্কাইভ

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829