প্রচ্ছদ

নিউইয়র্কের পার্কচেস্টার মসজিদে শেষ হলো ‘সামার স্কুল প্রোগ্রাম’

Eurobanglanews24.com

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসের প্রাচীনতম মসজিদ পার্কচেস্টার জামে মসজিদে সামার প্রোগ্রাম সমাপনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। পার্কচেস্টার জামে মসজিদের উদ্যোগে দুই মাসব্যাপী ‘সামার স্কুল প্রোগ্রাম’ শেষ হয়েছে। স্থানীয় সময় রবিবার সমাপনী অনুষ্ঠানে সামার স্কুল প্রোগ্রামে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়।

 

মসজিদ কমিটির সভাপতি মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং মসজিদের খতিব মাওলানা মো. মাঈনুল ইসলাম ও সামার প্রোগ্রামের শিক্ষক মাওলানা মোখলেসুর রহমানের যৌথ পরিচালনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিটির সহ-সভাপতি আব্দুস শহীদ, এডুকেশন সেক্রেটারি ইসলাম উদ্দিন, কোষাধ্যক্ষ মাজলুল আহমেদ, সহ-কোষাধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, সদস্য আ. বাছির খান, সামার প্রোগ্রামের শিক্ষক হাফেজ আদিল, হাফেজ হাসান আহমেদ, হাফেজ মাওলানা নূর মোহাম্মদ, হাফেজ জাবেদ আহমেদ, হাফেজ রশিদ প্রমুখ।

 

প্রোগ্রামে অংশগ্রহণকারী ১৫০জন ছাত্র-ছাত্রীকে অনুষ্ঠানে কোর্স সমাপনী সার্টিফিকেটসহ পুরস্কার প্রদান করা হয়। বিপুল ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য দেন শিক্ষক ও কমিটির নেতারা। তারা বলেন, সন্তানদের ইসলামী শিক্ষার মাধ্যমে আদর্শ জীবন যাপনে অভ্যস্ত করে তুলতে হবে। এ লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন। এজন্য সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন। শিক্ষকরা জানান, প্রতি শনি ও রবিবার মসজিদে ছাত্র-ছাত্রীদের কোরআন শিক্ষার ক্লাস পূর্বের ন্যায় যথারীতি চলবে।

 

উপস্থিত অভিভাবকরা দুইমাস ব্যাপী এই সামার প্রোগ্রামে দ্বীনি শিক্ষায় তাদের সন্তানদের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করার জন্য দায়িত্বশীলদের প্রশংসা করেন।

 

উল্লেখ্য, নিউইয়র্কে জুলাই-আগস্ট শিক্ষা প্রতিষ্ঠানে সামার ভেকেশন থাকায় মুসলিম শিক্ষার্থীরা এ সুযোগে বিশেষ ইসলামী শিক্ষা নিতে অংশ নেয় এ সামার প্রোগ্রামে। সামার ভেকেশন শেষে স্কুলে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে ৫ সেপ্টেম্বর থেকে।

বিনোদন

আর্কাইভ

February 2020
M T W T F S S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
242526272829