প্রচ্ছদ

রাজ্যের সেরা কনস্টেবল ঘুষ নিতে গিয়ে ধরা

Eurobanglanews24.com

ভারতের তেলেঙ্গানা রাজ্যের মেহেবুবনগর জেলার আই টাউন থানার কনস্টেবল পাল্লে তিরুপতি রেড্ডি। এ বছর ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন তিনি পেয়েছিলেন রাজ্যের সেরা কনস্টেবলের পদক। সঙ্গে মানপত্র। পাল্লের হাতে সেরা কনস্টেবলের পদক তুলে দিয়েছিলেন রাজ্যের আবগারি মন্ত্রী ভি শ্রীনিবাস গৌড়। কিন্তু এই সম্মান এক নিমেষে ধুলায় মিশে গেল তাঁর।

 

সেরা কনস্টেবলের পদক পাওয়ার মাত্র একদিন পরই ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন পাল্লে রেড্ডি। ১৭ হাজার রুপি ঘুষ নেওয়ার অভিযোগে তাঁকে হাতে নাতে গ্রেপ্তার করেন রাজ্যের দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তারা। গ্রেপ্তারের পর বিচারবিভাগীয় হেফাজতে রাখা হয়েছে তাঁকে।

 

এম রমেশ নামে এলাকার এক ব্যক্তি রাজ্য দুর্নীতি বিভাগে তিরুপতি রেড্ডির বিরুদ্ধে অভিযোগ তোলেন। তাঁর অভিযোগ, ট্রাক্টরের বালি বহনের লাইসেন্স থাকা সত্ত্বেও পাল্লে রেড্ডি তাঁর কাছে টাকা দাবি করে আসছিলেন। টাকা না দিলে তাঁর ট্রাক্টর আটকে দেবেন, মামলা করবেন এমন হুমকিও দেন পাল্লে। টাকা দিলেই তাই মামলা থেকে রেহাই পাবেন।

 

ভারতের বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, এই অভিযোগ জানানোর পর দুর্নীতি দমন শাখার কর্মকর্তারা পাল্লে রেড্ডিকে হাতেনাতে ধরার জন্য ফাঁদ পাতেন। কনস্টেবল পাল্লে রেড্ডির কথামতো নির্দিষ্ট স্থানে গত শুক্রবার বিকেলে ১৭ হাজার টাকা নিয়ে যান রমেশ । তারপর টাকা তুলে দেন ওই কনস্টেবলের হাতে। ব্যস এ সময় ওত পেতে থাকা দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তারা পিল্লাই রেড্ডিকে হাতে হাতে ধরে ফেলেন।

 

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০