প্রচ্ছদ

উয়েফা বর্ষসেরা ফুটবলারের তালিকায় নতুন মুখ

Eurobanglanews24.com

বৃহস্পতিবার উয়েফা বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা।  আগামী ২৯ আগস্ট মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের এ মৌসুমের ড্র অনুষ্ঠানে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

 

বরাবরের মতো এবারও এ তালিকায় জায়গা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।  আছেন সময়ের আরেক সেরা খেলোয়াড় লিওনেল মেসি।  প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন ভার্জিল ভন ডাউক।

 

২০১১ সালে এই পুরস্কার চালুর পর থেকে প্রতিবারই তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা। একমাত্র খেলোয়াড় হিসেবে প্রতিবারই এ তালিকায় জায়গা করে নেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো।  এবারও তার ব্যতিক্রম হয়নি।  রিয়াল মাদ্রিদ ছেড়ে গত মৌসুমে জুভেন্টাসে পাড়ি জমান সিআরসেভেন।  পুরো মৌসুমেই দুর্দান্ত খেলেছেন এ তারকা। সিরিআ লিগে করেছেন ২১ গোল।  দলকে চ্যাম্পিয়ন্স ট্রফির কোয়ার্টার ফাইনাল পর্যন্ত তুলতে পেরেছিলেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা রোনালদো।

 

এবার নিয়ে লিওনেল মেসি ষষ্ঠবারের মতো জায়গা পেয়েছেন। ছয়বারের মতো দুবার এ পুরস্কার হাতে তুলেছেন মেসি। গতবছর লা লিগা ৩৬ গোল করে পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন শু জিতেছিলেন মেসি। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে দ্যুতি ছড়িয়ে করেছিলেন ১২ গোল। তার দল লিভারপুলের কাছে হেরে বিদায় নেয় সেমিফাইনাল থেকে।

 

লিভারপুলকে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন ভন ডাউক। প্রিমিয়ার লিগের প্লেয়ার অব দ্য সিজন ও প্লেয়ার্স প্লেয়ার অব দ্য সিজনের পুরস্কার এরই মধ্যে পেয়েছেন ডাউক। এবার ইউরোপের শ্রেষ্ঠত্বের মুকুটের অপেক্ষায় ভন ডাউক।

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০