প্রচ্ছদ

কোহলি-পন্তের দাপটে হোয়াইটওয়াশ উইন্ডিজ

Eurobanglanews24.com

যুক্তরাষ্ট্রে তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথম দুটিতে হারের পর শেষটিতে মান বাঁচানোর সুয়োগ ছিল ওয়েস্ট ইন্ডিজের। তবে ঘরের মাঠে শেষ ম্যাচেও হেরে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়নরা।

 

গায়নায় বৃষ্টির কারণে টস কিছুটা দেরিতে হয়। টস হেরে ভারতের আমন্ত্রণে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৪৬ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ।  জবাবে বিরাট কোহলি ও ঋষভ পন্তের দাপুটে ব্যাটিংয়ে ৭ উইকেটে জয় পেয়েছে টিম ইন্ডিয়া।

 

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দুই ওপেনার এভিন লুইস ১০ ও সুনীল নারিন ২ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে ব্যাট করতে নেমে শিমরন হেটমেয়ার ১ রান করেই ফিরে যান প্যাভলিয়নে। তিন জনকেই ফেরান এই সিরিজে প্রথম সুযোগ পাওয়া দীপক চাহার। এর পর ক্যারিবিয়ান ইনিংসের হাল ধরেন কাইরন পোলার্ড। ৪৫ বলে ৫৮ রানের ইনিংস খেলেন তিনি।  নিকোলাস পুরান আউট হন ১৭ রান করে। এই দু’জননকেই ফেরান নবদীপ সাইনি।

 

রোভমান পাওয়েল ২০ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। কার্লোস ব্রাফেট ১০ রান করে আউট হন। ২০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ ছয় উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের জার্সিতে অভিষেক হওয়া রাহুল চাহারও একটি উইকেট নেন।

 

জয়ের জন্য ১৪৭ রানের লক্ষ্যে ভারতের শুরুটা মোটেও ভাল হয়নি। দুই ওপেনার লোকেশ রাহুল ২০ ও শিখর ধাওয়ান ৩ রান করে সাজঘরে ফিরে যান। চোট সারিয়ে এখনও ফর্মে ফিরতে পারেননি ধাওয়ান। কিন্তু তিন ও চার নম্বরে নেমে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন বিরাট কোহলি ও ঋষভ পন্ত। ৪৫ ববলে ৫৯ রান করে আউট হন বিরাট কোহলি।

 

আর বিরাট কোহলি আউট হওয়ার পর চারে নেমে মানীশ পান্ডেকে সঙ্গে নিয়ে ভারতকে জয়ের রাস্তা দেখান পন্ত। ১৯.১ ওভারেই তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। শেষ ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে ১৫০ রান তুলে দেন ঋষভ পন্থ। ৬৫ রানে অপরাজিত থাকেন তিনি।

 

বল হাতে উইন্ডিজের হয়ে দুই উইকেট নেন ওশানে থমাস। এক উইকেট নেন ফাবিয়ান অ্যালেন।

 

আর্কাইভ

আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১