প্রচ্ছদ

টানা ১০০ ঘণ্টা কথা বলে বিশ্ব রেকর্ড!

Eurobanglanews24.com

অনেকেই এমন আছেন যারা এক টানা অনেক্ষণ কথা বলতে পারেন। তবে তার স্থায়িত্ব খুব বেশি দীর্ঘ হওয়া সম্ভব নয়। তবে টানা একশো ঘণ্টা কথা বলে অভিনব বিশ্বরেকর্ড সৃষ্টি গড়েছেন ভারতীয় এক নাগরিক।

 

জানা গেছে, গত ৫ জানুয়ারি থেকে কথা বলা শুরু করেন দেশটির উত্তরপ্রদেশের লক্ষ্মীপুরের বাসিন্দা জ্যোতিষ শুক্লা। আর সেই কথা বলা বন্ধ করেন ৯ জানুয়ারি। তবে মাঝে মাত্র ৩২ বার থামেন তিনি। সঙ্গে তৈরি করেন নয়া রেকর্ড। তার হাতে স্মারকপত্র ও পুরস্কার তুলে দিয়েছে গোল্ডেন বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ। তার এমন রেকর্ডে স্বভাবতই খুশি পরিবারের লোকজন। খুশি এলাকার সাধারণ মানুষ থেকে প্রশাসনের শীর্ষ কর্তারা। পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত থেকে সতীশকে শুভেচ্ছা জানিয়েছেন জেলাশাসক অরুণ কুমার সিং।

 

এই প্রথম নয়, আগে আরও দুটি রেকর্ড তৈরি করেছেন জ্যোতিষচন্দ্র শুক্লা। একটানা ১৪৮ ঘণ্টা ছাত্র-ছাত্রীদের পড়ানোর রেকর্ড রয়েছে তার ঝুলিতে। রয়েছে ১২৩ ঘণ্টা বই পড়ারও রেকর্ড।

 

 

 

গোল্ডেন বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ জানিয়েছেন, এর আগে একটানা ৯০ ঘণ্টা কথা বলে বিশ্বরেকর্ড তৈরি করেছিলেন নেপালের বাসিন্দা অনন্তরাম কেসি। একশো ঘণ্টা কথা বলে জ্যোতিষ শুক্লা ভাঙলেন তার রেকর্ড।

 

আর্কাইভ

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১