প্রচ্ছদ

‘উন্নয়নের সহযাত্রী করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ’

Eurobanglanews24.com

আওয়ামী লী‌গের উপ‌দেষ্টা হি‌সেবে দা‌য়িত্ব পে‌য়ে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার প্র‌তি কৃতজ্ঞতা জা‌নি‌য়েছেন ইনাম আহমেদ চৌধুরী।

তিনি ব‌লে‌ছেন, দেশের অভাবনীয় উন্নয়নের স্রোতধারায় সহযাত্রী হিসেবে কাজ করার সুযোগ দেয়ায় আমি গ‌র্বিত। একই সঙ্গে দেশ‌সেবার এই সু‌যো‌গের সদ্বব্যবহার কর‌তে চাই।

রোববার রাতে উপদেষ্টা হিসেবে পদ পাওয়ার পর রাইজিংবিডি ডটকমের কাছে এই প্রতিক্রিয়া প্রকাশ করেন তিনি।

এর আগে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপদেষ্টা হিসেবে ইনাম আহমেদ চৌধুরীকে মনোনয়নের বিষয়ে জানানো হয়।

ইনাম আহমেদ চৌধুরী এর আগে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে এবং দলটির কূটনীতিক কোরের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে কাজ করেছেন। গত ১৯ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগ দেন।

আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে মনোনয়ন পাওয়ার পর তিনি রাইজিংবিডিকে বলেন, ‘প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী ও ১৬ কোটি মানুষের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন সূচিত হয়েছে, এর মাধ্যমে সেখানে কাজ করার সুযোগ তৈরি হলো। এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।’

‘যদিও উন্নয়নের এই যাত্রায় আমি অনেক পরে এসেছি, তবু দেশের এই অভাবনীয় উন্নয়নের স্রোতধারায় সহযাত্রী হিসেবে নিজে সম্পৃক্ত করার সুযোগ পেয়ে আমি গর্বিত। আমি এই সুযোগের পুরোপুরি সদ্ব্যবহার করতে চাই। এটাকে আমি দেশের মানুষের কল্যাণে কাজ করার বড় সুযোগ হিসেবে দেখছি’, বলেন ইনাম আহমেদ।

ছাত্রাবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহ পাওয়ার কথা স্মরণ করে তিনি বলেন, ‘ঢাকা কলেজে ছাত্রাবস্থায় ক্যাম্পাসে শহীদ মিনার গড়তে গিয়ে কলেজ থেকে বহিস্কৃত হয়েছিলাম। ওই সময়ে বঙ্গবন্ধু আমাদের শুভেচ্ছা জানিয়েছিলেন। সরকারি কর্মকর্তা হিসেবে তার স্নেহধন্য সহচর্য পেয়েছি। অনেক সময় তার ভালোবাসা পাওয়ার সৌভাগ্য হয়েছে। এগুলো আমার জীবনের পাথেয়।’

এ সময় মহান মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের নেতৃত্বের কথা স্মরণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান ইনাম আহমেদ চৌধুরী।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ইনাম আহমেদ চৌধুরীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন।

সাবেক রাষ্ট্রদূত ও সচিব ইনাম আহমেদ চৌধুরী আগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্যতম পরামর্শদাতা ও কূটনৈতিক উইংয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার সিলেট-১ আসনে প্রার্থী হওয়ার কথা ছিল। পরে এই আসনে আবদুল মুক্তাদীরকে মনোনয়ন দেয় বিএনপির মনোনয়ন বোর্ড। এরপরেই আওয়ামী লীগে যোগ দেন তিনি।

ইনাম আহমদ চৌধুরীর গ্রামের বাড়ি সিলেটে। তার বাবা প্রখ্যাত প্রশাসক এবং ক্রীড়া সংগঠক মরহুম গিয়াসউদ্দিন আহমদ চৌধুরী এবং মা রফিকুনন্নেছা খাতুন চৌধুরী।

আর্কাইভ

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১