প্রচ্ছদ

মেলানিয়ার ভাস্কর্য নাকি কাকতাড়ুয়া?

Eurobanglanews24.com

মেলানিয়া কেক, মেলানিয়া মধু, মেলানিয়া চপ্পল- কী বের হয়নি মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের জন্মভূমি স্লোভেনিয়াতে! এবার দেশের মেয়েকে স্মরণীয় রাখতে মেলানিয়ার জন্মশহর সেভনিসাতে তার ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। তবে এটি ভাস্কর্য নাকি কাকতাড়ুয়া হয়েছে সেটাই এখন বড় প্রশ্ন হয়ে দেখা গেছে।

শুক্রবার বাস্তবাকৃতির ভাস্কর্যটি সেভনিসার বাইরে উদ্বোধন করা হয়। কাঠের তৈরি ভাস্কর্যটির গায়ে পরানো হয়েছে নীল রঙের কোট। সাভা নদীর দিকে মুখ করে দাঁড় করানো ভাস্কর্যটির একটি হাত আকাশের দিকে তুলে ধরা হয়েছে, যেন ভক্ত-সমর্থকদের শুভেচ্ছার জবাব দিচ্ছেন মেলানিয়া। ভাস্কর্যটির এই পরিকল্পনা এসেছে ৩৯ বছরের ব্র্যাড ডাউনির মাথা থেকে। স্থানীয় এক শিল্পীকে দিয়ে এটি নির্মাণ করিয়েছেন তিনি। তার মতে, এটাই হচ্ছে প্রথম ভাস্কর্য যেটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রীর উদ্দেশ্যে উৎসর্গ করা হয়েছে।

 

স্লোভেনিয়ার সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে মেলানিয়ার এই অদ্ভূত ভাস্কর্যটি আলোচনার খোরাক হয়ে উঠেছে। কেউ একে ‘অবমাননাকর’ কেউবা ‘কমিক চরিত্র’ বলে মন্তব্য করেছেন। আবার কেউ সোজাসাপ্টা একে ‘কাকতাড়ুয়া’ বলে মন্তব্য করেছেন।

প্রকৌশল বিভাগের শিক্ষার্থী ২৪ বছরের নিকা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘ভাস্কর্যটি যদি প্যারডি হিসেবে হয়, তাহলে শিল্পী এখানে স্বার্থক। আমরা সেভনেসিয়াবাসী এটি দেখে কেবল হাসতে পারি এবং একই সময় তাদের (ট্রাম্প ও তার স্ত্রীর) সর্বনাশা খ্যাতি দেখে মাথায় হাত দিতে পারি।’

 

আর্কাইভ

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১