প্রচ্ছদ

খাবার নয় সন্তানের মুখে সিগারেট গুঁজে দিলো মা!

Eurobanglanews24.com

শিরোনাম দেখে অবাক লাগছে! লাগারই কথা। কেননা আমরা এতদিন জেনে এসেছি মা সন্তানের সবসময়ই ভাল চান এবং ভাল কিছু শিখান। তবে ধুমপানের মতো ক্ষতিকর একটা জিনিস সন্তানের মুখে গুঁজে দিলেন স্বয়ং মা! এ আবার কেমন মা?

 

তবে ঘটানার সত্যতা জানলে নিজেকেই আপনার অপরাধী মনে হবে। কেননা আমাদেরই দোষের কারণেই শাস্তি পাচ্ছে এই মা আর তার ছানা।

 

ঘটনা একটু খুলে বলা যাক। এমন ঘটনা ঘটেছে ফ্লোরিডার সেন্ট. পিটস সি-বিচে। যেখানে এক মা পাখি তার সন্তানের মুখে খাবার ভেবে তুলে দিয়েছেন মানুষের ফেলে যাওয়া সিগারেটের ধ্বংসাবশেষ। আর এমন ছবি চোখে পড়তেই সেটি লেন্সবন্দি করেছেন কারেন ম্যাসন।

 

ছবিয়াল বিচ পরিষ্কার করতে গিয়ে এমন সৃষ্টিছাড়া কাণ্ড চোখের সামনে পড়তেই সেটি ক্যামেরা বন্দি করতে আর দেরি করেন নি। তারপর যথারীতি সোশ্যাল মিডিয়ায় দিতেই চোখ কপালে সবার।

 

 

ছানাটির মুখে মায়ের তুলে দেয়া সিগারেটের ধ্বংসাবশেষ

 

 

কারেন ম্যাসন ছবিটি নিয়ে বলেন, সি বিচ পরিষ্কার করতে গিয়ে হঠাৎই দেখি মা পাখিটি তার ছানার ঠোঁটে কী যেন গুঁজে দিচ্ছে। দেখে বুঝতে পেরেছিলাম, ওটা মাছ নয়। পরে কম্পিউটারে সেই ছবি আপলোড করে দেখি, খাবার নয় সন্তানের মুখে সিগারেটের ধ্বংসাবশেষ গুঁজে দিলো মা পাখিটি!

 

এরপরেই তার আন্তরিক অনুরোধ, সিগারেট খাওয়ার পর দয়া করে সিগারেটের শেষ টুকরো সি বিচে ফেলে যাবেন না। দেখছেন তো, খাবার ভেবে সন্তানের মুখে শেষে সিগারেট গুঁজে দিচ্ছে মা পাখিটি। সী-বিচকে কেউ অ্যাসট্রে বানাবেন না। তাহলে পাখির ছানাদের এই দশাই হবে।

 

এমন ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই অনেকেরই নজরে এসেছে বিষয়টি। একই সঙ্গে হাজার লাইকস আর কমেন্টেসে ভরে গিয়েছে।

 

প্রসঙ্গত, ২০১৮ সালের এক সমীক্ষায় বলছে, সি-বিচে সবথেকে বেশি যে দশটি জিনিস পাওয়া যাওয়া তার মধ্যে অন্যতম হলো সিগারেটের ধ্বংসাবশেষ।

 

বিনোদন

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১