প্রচ্ছদ

গানের জাদুকর তিনি

Eurobanglanews24.com

বর্তমান সময়ের সঙ্গীত শিল্পীদের জনপ্রিয়তার তালিকায় একটি শীর্ষ স্থানের নাম এড শিরান। আজ চলুন জেনে এই জনপ্রিয় তারকার নানা রকমফের অজানা গল্প-

 

১। জনপ্রিয় এই তারকার পূর্ণ নাম এডওয়ার্ড ক্রিস্টোফার শিরান। ১৯৯১ সালের ১৭ ফেব্রুয়ারি ইংল্যান্ডের হ্যালিফ্যাক্স ইয়র্কশিরে জন্মগ্রহণ করেন এই সঙ্গীত তারকা।

 

২। ছেলেবেলা থেকেই সঙ্গীতের প্রতি মুগ্ধতার জন্যই তরুণ বয়স থেকে গিটার শিখতে শুরু করেন। পরবর্তীতে, গিটার বাদক হিসেবে বেশ খ্যাতি অর্জন করে নেন। ২০০৮ সালের দিকে নিজের গান নিয়ে ক্যারিয়ার গড়ে তোলার উদ্দেশ্যে পাড়ি জমান লন্ডনে এবং নানা ধরনের মিউজিক বিষয়ক পড়াশুনা শুরু করেন।

 

 

 

৩। এড শিরানের প্রথম একক গান ছিলো ‘দ্য এ টিম’, যেটি ইউনাইটেড কিংডমের জনপ্রিয়তার শীর্ষ তৃতীয় অবস্থানে ছিলো। অবিশ্বাস্য হলেও সত্যি তার প্রথম গানটিই মুক্তির এক সপ্তাহের ভেতরে ৫৮ হাজার কপি বিক্রি হয়।

 

৪। একের পর এক চমৎকার গানের মাধ্যমে বেশ অল্প ক’দিনের মধ্যেই জনপ্রিয়তার তুঙ্গে উঠে এই ব্রিটিশ তারকা। জিতে নেন বেশ কয়েকটি মূল্যবান এ্যাওয়ার্ড। ২০১২ সালের দিকে বছরের সেরা পুরুষ ব্রিটিশ একক আর্টিস্ট হিসেবে এড পান ব্রিট এ্যাওয়ার্ড।

 

৫। এড শিরানের বাবা আইরিশ হলেও মা ছিলেন ব্রিটিশ নাগরিক।

 

৬। তার প্রথম একক অ্যালবাম ‘এড শিরান’ মুক্তি পায় ২০০৬ সালের দিকে।

 

৭। তার দ্বিতীয় অ্যালবাম বের হয়েছিলো তার প্রথম অ্যালবাম মুক্তি পাবার এক বছর পরই, যেটির নাম ছিলো ওয়ান্ট সাম।

 

৮। এই সঙ্গীত তারকা আইটিভি সিরিজ ব্রিটানিয়া হাই সিরিজের জন্য ও অডিশন দিয়েছিলেন।

 

 

 

৯। তার প্রথম গানেই বাজিমাত ‘দ্য এ টিম’ গানের মিউজিক ভিডিওটি তৈরি করতে লেগেছিল মাত্র ২০ পাউন্ড।

 

১০। তার দ্বিতীয় একক গান ‘ইউ নিড মি, আই ডোন্ট নিড ইউ’ গানটি মুক্তি পায় ২০১১ সালের ২৮ আগস্ট। যেটি মুক্তির পরপরই বিখ্যাত হয় এবং বছরের শীর্ষ চতুর্থ গান হিসেবে স্থান দখল করে নেয়।

 

১১। তার একটি অন্যতম জনপ্রিয় গান লেগ হাউজের অভিনীত তারকা রূপারট গ্রিন্ট বিখ্যাত হ্যারি পটারের রন অয়েসলি। গানটি মুক্তি পায় ২০১১ সালের ১১ নভেম্বর।

 

১২। মাত্র ১৫ বছর বয়সে এড শিরানকে ন্যাশনাল ইয়থ মিউজিক থিয়েটারে গ্রহণ করে নেয়া হয়।

 

১৩। বেলিনি নামে পোষা একটি বিড়াল আছে বিখ্যাত এই সঙ্গীত তারকার।

 

১৪। এড তার জীবনের প্রথম গিটারটি উপহার হিসেবে পান তার আঙ্কেলের কাছ থেকে ।

 

১৫। লন্ডন অলিম্পিক ক্লোজিং সিরিমনিতে এড শিরান অংশগ্রহণ করেন এবং পিঙ্ক ফ্লয়েডের ‘উইশ ইউ ওয়্যার হেয়ার’ গানটি পরিবেশন করেন।

 

বিনোদন

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১