প্রচ্ছদ

ছাত্রদলের একাংশের আবারও বিক্ষোভ

Eurobanglanews24.com

বয়সসীমা তুলে দিয়ে কমিটি গঠনের দাবিতে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতাদের একটি অংশ গতকাল রোববারও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। বেলা ১১টা থেকে শতাধিক নেতা-কর্মী প্রায় দেড় ঘণ্টা সেখানে অবস্থান নেন। এ সময় তাঁরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

 

কর্মসূচিতে অংশ নেওয়া ছাত্রদলের নেতা-কর্মীদের অভিযোগ, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ একটি মহল তাদের পছন্দের লোকদের দিয়ে কমিটি করতে চাইছে। এ লক্ষ্যে তারা সম্ভাব্য কমিটির একটি রূপরেখাও দাঁড় করিয়ে ফেলেছে। এ কারণে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের ‘খালেদা জিয়া জেলে কেন, সিন্ডিকেট জবাব দে। সিন্ডিকেট ছিল কোথায়, ম্যাডাম যখন জেলে গেল।’ এ ধরনের স্লোগান দিতে দেখা যায়।

 

বিলুপ্ত কমিটির নেতারা ছাত্রদলের নতুন কমিটিতে প্রার্থী হতে ২০০০ সাল পর্যন্ত এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার যে বয়সসীমা নির্ধারণ করা হয়েছে, তা তুলে দেওয়ার দাবি করছেন। কিন্তু বিএনপির নীতিনির্ধারকেরা ছাত্রদের দিয়েই কমিটি করতে চান।

 

ছাত্রদলের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে এই বার্তা পৌঁছে দিতে চাই যে তিনি যেন আমাদের ত্যাগ স্বীকারকে মূল্যায়ন করেন এবং আলোচনার মাধ্যমে সমাধান দেন। যত দিন এর সমাধান হবে না, তত দিন আমাদের কর্মসূচি চলবে।’

 

এর আগে ১১ জুন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির ওই অংশ। ছাত্রদলের বিক্ষোভ নিয়ে বিএনপির জ্যেষ্ঠ নেতারা প্রকাশ্যে মন্তব্য করতে চান না। তবে একাধিক জ্যেষ্ঠ নেতা প্রথম আলোকে বলেছেন, ছাত্রদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে উদ্যোগ নিয়েছেন, তা তাঁরা সমর্থন করেন। তাঁরা বলছেন, বিলুপ্ত কমিটির নেতাদের যোগ্যতা অনুযায়ী যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ অন্যান্য অঙ্গসংগঠনে সমন্বয় করা হবে।

 

বিনোদন

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১