প্রচ্ছদ

নিজ হাতে পুরো কোরআন লিখলেন ৭৬ বছরের বৃদ্ধা

Eurobanglanews24.com

নিজ হাতে পুরো কোরআন লিখলেন ৭৬ বছরের বৃদ্ধা ৭৬ বছরের এক মিশরীয় বৃদ্ধা। পুরো নাম জায়নাব আব্দুল গনি মুহাম্মাদ হুসাইন। সাত বছরের কর্মসাধনায় তিনি পবিত্র কোরআনের ৩০টি পাণ্ডুলিপি তৈরি করেছেন।

 

পুণ্যবতী এ নারী মিশরের মিনিয়া প্রদেশের আল-তালিন গ্রামের অধিবাসী। তিনি ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছেন। জীবনসায়াহ্নে এসে নিজ হাতে পবিত্র কোরআনের ৩০টি পাণ্ডুলিপি লিখে তিনি অনন্যতার পরিচয় দিয়েছেন। নিজের লিখিত কোরাআন হাতে জায়নাব আব্দুল গনি মুহাম্মাদ হুসাইন প্রাসঙ্গিকতা উল্লেখ করে তিনি বলেন,

আমার পাঁচ ছেলে এবং দুই মেয়ে রয়েছে। আমার পিতা সম্পূর্ণ কোরআনের হাফেজ ছিলেন। তিনি এডুকেশন সেক্টরে কাজ করতেন। তিনি আরো বলেন, আমি প্রায় ৭ বছর পূর্বে কোরআন লেখার কাজ আরম্ভ করি। সম্পূর্ণ কোরআন হেফজ করার প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও সময়স্বল্পতা ও আনুসাঙ্গিক বিভিন্ন কারণে পরিনি।

এখন পর্যন্ত মাত্র ৬ পারা মুখস্থ করতে সক্ষম হয়েছি। এ জন্য আমার সবসময় খুব দুঃখবোধ কাজ করে। কিন্তু আমাদের এলাকার একজন নারী আমাকে পবিত্র কোরআন নিজ হস্তাক্ষরে লেখার জন্য পরামর্শ দেন। তার পরামর্শ আমাকে বেশ অনুপ্রাণিত করে।

এরপর থেকে আমি প্রতি রাতে ঘুম থেকে উঠে প্রথম ৬ দিনে এক হাজার আয়াত লিখি। এতে আমার আগ্রহ আরো বেগ পায়। তাই সম্পূর্ণ কোরআন লেখায় মনোনিবেশ করি। গুরুত্ব ও আনন্দ-উচ্ছ্বাসের সঙ্গে তিনি আরো বলেন, আমি মাত্র ২৫ দিনে সম্পূর্ণ কোরআন লিখে শেষ করতে পেরেছি।

আমার সন্তান ঈমান ওমরার যাওয়ার সময় সঙ্গে করে একখণ্ড পাণ্ডুলিপি নিয়ে যাবে। আশা করছি, পবিত্র কোরআনের বিশেষজ্ঞরা আমার তৈরিকৃত পাণ্ডুলিপিটি পর্যবেক্ষণ ও পর্যালোচনা করবেন।

ইসরাইলের ইহুদিদের কবল থেকে আল-আকসা মুক্ত করবই!

জেরুজালেম আল-কুদস (বায়তুল মুকাদ্দাস) নগরীর ওপর ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্বের বার্ষিকীতে এই পবিত্র নগরী ইহুদিবাদীদের কবল থেকে মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছে ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন।

ইসলামি জিহাদের মুখপাত্র দাউদ শিহাব বলেছেন, আল-কুদসের ওপর ইহুদিবাদীদের দখলদারিত্বের বার্ষিকীর দিন অর্থাৎ ৫ জুনকে ফিলিস্তিনি জাতি কোনদিনও ভুলে যাবে না। তিনি বলেন, বায়তুল মুকাদ্দাসের ওপর গত পাঁচ দশকেরও বেশি সময় ধরে ইসরাইলের দখলদারিত্ব সত্ত্বেও ফিলিস্তিনি জনগণ একদিনের জন্যও এই নগরীকে ভুলে যায়নি।

তারা ইহুদিবাদীদের কবল থেকে মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদের শহর আল-কুদসকে মুক্ত করার শুভ দিনটির প্রহর গুণছেন। ইসলামি জিহাদ আন্দোলনের মুখপাত্র বলেন, আল-কুদস দখলের দিন থেকে মুসলিম উম্মাহর অন্তরে রক্তক্ষরণ শুরু হয়েছে এবং তখন থেকে ইসলামের শত্রুরা মুসলিম উম্মাহকে বিভক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

মুসলমানরা যাতে কোনোদিন আল-কুদসকে মুক্ত করতে না পারে সে লক্ষ্যে এ ষড়যন্ত্র চলছে বলে তিনি জানান। উল্লেখ্য, ১৯৬৭ সালের ৫ জুন ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনের জেরুজালেম আল-কুদস শহরের পাশাপাশি সিরিয়ার গোলান মালভূমি এবং জর্দানের একাংশ দখল করে নিয়েছিল।

তেল আবিব এই নগরীকে নিজের অবিচ্ছেদ্য অংশ বলে দাবি করলেও ফিলিস্তিনিরা আল-কুদসের মালিকানা ছেড়ে দিতে রাজি নন। তারা যেকোনো মূল্যে এই নগরী ইহুদিবাদীদের কবল থেকে মুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞ।

আর্কাইভ

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০