প্রচ্ছদ

সোফায় বসে মন্ত্রী নৌকায়

Eurobanglanews24.com

খোলা একটি নৌকায় মুখোমুখি দুটি সোফা পাতা। তাতে হাস্যোজ্জ্বল মুখে বসে আছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তার সাথে রয়েছেন মহিলা-শিশুসহ আরো কয়েকজন।

 

এমন একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। নৌকার ওপর সোফায় বসা কৃষিমন্ত্রীর ওই ছবি নিয়ে বিভিন্ন জন বিভিন্ন ধরনের মন্তব্য করছেন। তাদের অনেকের বক্তব্য, আমাদের নিজস্ব ঐতিহ্য এ নৌকা ভ্রমণেও যদি কৃষিমন্ত্রীর সোফার প্রয়োজন হয়, তাহলে তিনি কৃষকের সুখ-দুঃখ কীভাবে অনুভব করবেন। আবার অনেকে বিষয়টিকে স্বাভাবিকভাবে নেয়ার আহবান জানিয়েছেন।

 

প্রবাসী সাংবাদিক ফজলুল বারীর দেয়া স্ট্যাটাসে লেখা হয়েছে, ‘মতিয়া চৌধুরীর সঙ্গে (সাবেক কৃষিমন্ত্রী) সবকিছুতে ইনি উল্টো ডিগ্রির। কৃষিমন্ত্রী হিসেবে শেখ হাসিনার একটি ভুল চয়েস।

 

 

 

সৈয়দা তাজমিরা আখতার নামে একজন কমেন্ট করেছেন, ‘এইসব কর্মকাণ্ড দেখে হতাশ হয়ে যাচ্ছি। এরা নিজেদের জনগণের সেবক মনে করেন না।

 

সমীরণ দেবনাথ নামে একজন লিখেছেন, ‘কৃষিমন্ত্রী হবেন মাটির মানুষ। যার মাটির সাথে সখ্য থাকবে।

 

আবার কেউ কেউ মন্ত্রীকে সমর্থন করেছেন। সুব্রত নন্দী নামে একজন লিখেছেন, ‘ভাই উনি সহজ-সরল মানুষ। চামচারা হয়তো নৌকায় সোফা বসিয়ে ওনাকে বসতে বলেছেন। উনি অতশত না বুঝেই বসে পড়েছেন। একজন খাঁটি অসাম্প্রদায়িক চেতনার মানুষ তিনি। ভুল হলে মাফ করে দিয়েন।

 

 

ফজলুল বারীর ফেসবুক থেকে।

 

এদিকে মন্ত্রীর এই সফরের ব্যাখ্যা দিয়ে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই স্ট্যাটাস দিয়েছেন।

 

তা হুবহুু তুলে ধরে হলো..

 

কৃষিমন্ত্রী জনাব আব্দুর রাজ্জাক সাহেবের এই ছবি দিয়ে যারা ভ্রান্তি ছড়াচ্ছেন আসুন সত্য জানি।

 

ঈদের পরের দিন মন্ত্রী মহোদয় সিলেটে স্বপরিবারে ঘুরতে এসেছিলেন,মন্ত্রীকে সিলেটের লকাল নেতারা সিলেটের সম্মানের কথা চিন্তা করে মন্ত্রী মহোদয়ের জন্য ভ্রমনের জন্য সকল সুবিধা করে দেয়ার সবোর্চ্চ চেস্টা করেছে।তার অংশ হিসাবে নৌকায় সোফার ব্যবস্থা করা হয়েছিল।মন্ত্রী মহোদয় রাতাগুল ভ্রমনে গিয়েছিলেন যেখানে নৌকা দিয়ে ভ্রমন করতে হয় এবং নৌকা ভ্রমনে ২/৩ঘন্টা সময় লাগে।এই দুই/তিন ঘন্টা সময়ে যাতে মন্ত্রী কিংবা তার পরিবারের কোন ধরনের অসুবিধা না হয় সেজন্য সিলেটের নেতা সকল চেস্টা করেছেন।এতে মন্ত্রী দুষ যারা খুজেন আপনাদের উচিত ছিল বিষয়টা জানার।এটা ৫মিনিটের নদী পার হওয়া নয়, এটা ২/৩ঘন্টার হাওর ভ্রমন।

 

নৌকার সামনের দিকে দাঁড়িয়ে আছেন সিলেটের সন্তান কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেন ভাই।

 

আমাদের এখন অভ্যাসে পরিনত হয়েছে সব বিষয়ে না জেনে সমালোচনা করা।

 

প্লিজ গুজব বা বিভ্রান্তি ছড়াবেন্না।

 

আর্কাইভ

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০