প্রচ্ছদ

একের ডাকে পাঁচ হাজার

Eurobanglanews24.com

ঝুম বৃষ্টির মধ্যে যুক্তরাজ্যের ওরচেস্টারের রাস্তায় দাঁড়িয়ে কয়েক হাজার মানুষ। তাদের চোখে-মুখে উদ্বেগ আর উৎকণ্ঠা! চলতি পথে যেতে যেতে কিছু মানুষ আড় চোখে তাকিয়ে একে অন্যকে জিজ্ঞেস করছেন, কী ব্যাপার? এত মানুষের লাইন কেন এখানে? উত্তর পেয়ে তারাও লাইনে দাঁড়িয়ে যাচ্ছেন।

 

সম্প্রতি এমন অভুতপূর্ব দৃশ্যের সৃষ্টি হয় বার্মিংহাম শিশু হাসপাতালের সামনে। সকলের একটাই উদ্দেশ্য ছোট্ট অস্কার স্যাক্সেলবাইকে রক্ত দেয়া। অস্কারের বয়স মাত্র পাঁচ বছর। যে বয়সে খেলনা নিয়ে তার বাড়িময় দাপিয়ে বেড়ানোর কথা সেই বয়সে অস্কার শুয়ে আছে হাসপাতালের বিছানায়। মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত সে। গত বছরের ডিসেম্বরে লিউকোমিয়া ধরা পড়ে তার। দিশেহারা হয়ে পড়ে অস্কারের বাবা-মা। কারণ ক্যানসারে তার স্টেম সেলগুলো ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছিল। ফলে দিনে দিনে অবসন্ন হয়ে আসছিল অস্কারের ছোট্ট শরীর।

 

কি করবেন অস্কারের বাবা-মা? এই ভাবনায় যখন তারা দিশেহারা তখন চকিতে বুদ্ধি খেলে যায় অস্কারের মায়ের মাথায়। ‘ফেসবুকে হ্যান্ড ইন হ্যান্ড ফর অস্কার’ নামে একটি ইভেন্ট খোলেন তিনি। কয়েকদিনের মধ্যে হাজার চারেক মানুষ সাড়া দেয় তাতে।

 

অস্কারের মা অলিভিয়া স্যাক্সেলবাই বলেন, আমরা হতাশ হয়ে পড়েছিলাম। কিন্তু অস্কারের হাসিমাখা মুখ, দৃঢ়তা আমাদের সাহস যুগিয়েছে। অস্কার আমাদের ভয় ও সংশয়ের মধ্যও সাহস নিয়ে কীভাবে বাঁচতে হয় তা দেখিয়েছে। পাশাপাশি অস্কারের বাবা-মা দুজনই সেই অচেনা অজানা মানুষগুলোকে ধন্যবাদ দিয়েছেন, যারা শুধুমাত্র অস্কারকে ভালোবেসে শত কষ্ট উপেক্ষা করে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন।

আর্কাইভ

জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০