প্রচ্ছদ

চোখে কন্ট্যাক্ট লেন্স পরেন? যে বিষয়গুলো খেয়াল করবেন

Eurobanglanews24.com

অন্যের চোখে নিজেকে সুন্দর করে তোলার আছে নানা উপায়। কেউ কেউ বেছে নেন সাজগোজের দিকটাই। নিজেকে পরিপাটি ও সুন্দর করে উপস্থাপন করতে পারলে নিজের কাছেও ভালোলাগে। যেমনটা চোখের সৌন্দর্য বাড়াতে অনেকে বেছে নেন কন্ট্যাক্ট লেন্স। রঙিন লেন্সগুলো মুহূর্তেই বদলে দিতে পারে আপনার সৌন্দর্যের ধরন।

 

কিন্তু যারা চোখে কন্ট্যাক্ট লেন্স পরেন, মেকআপের ব্যাপারে, বিশেষ করে চোখের মেকআপ নিয়ে তারা অনেক সময়ই সমস্যায় পড়েন। কখনো আইশ্যাডো, কখনো বা মাশকারা পরতে গিয়ে চোখের ভিতরে ঢুকে গেলে বিপত্তির আর শেষ থাকে না। তাই চোখে লেন্স থাকলে মেকআপের সময় বাড়তি সচেতন হতেই হবে। খেয়াল রাখতে হবে কিছু বিষয়ের দিকে-

 

চোখের মেকআপ কেনার সময় লেবেলটা ভালো করে পড়ে নিন। এমন মেকআপ কিনুন যা সম্পূর্ণ অয়েল ফ্রি। শুধু চোখই নয়, মুখের মেকআপও অয়েল ফ্রি হতে হবে। তেলতেলে মেকআপ খুব সহজেই ছড়িয়ে পড়ে, ধেবড়ে যায় এবং তা চোখে ঢুকে যেতে পারে।

 

চোখে লেন্স পরার আগে বা মেকআপ লাগাতে শুরু করার আগে অবশ্যই হাত ভালো করে ধুয়ে শুকিয়ে নেবেন।

 

চোখে কন্ট্যাক্ট লেন্স থাকলে মোটা করে মাশকারা পরবেন না। মাশকারা দলা পাকিয়ে চোখে ঢুকে যেতে পারে। হালকা হাতে এক কোট মাশকারা পরে নিলেই যথেষ্ট।

 

কাজল পেন্সিলের বদলে লিকুইড আইলাইনার ব্যবহার করুন। নিখুঁতভাবে লিকুইড আইলাইনার পরার জন্য একটু প্র্যাকটিস করা দরকার, কিন্তু একবার আয়ত্ত হয়ে গেলে অনেক সুবিধা হবে। কাজল পেনসিল থেকে চোখে খোঁচা লাগতে পারে, চোখে লেন্স থাকলে ব্যাপারটা আরও সমস্যাদায়ক হয়।

 

চোখের ওয়াটারলাইনে আইলাইনার পরবেন না। খুব মোটা করে পল্লব ঘেঁষে লাইনার পরলে তা চোখের মণির সংস্পর্শে আসতে পারে, এবং তা থেকে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা থেকে যায়।

বিনোদন

আর্কাইভ

May 2020
M T W T F S S
« Apr    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031