প্রচ্ছদ

ওয়েস্ট ওয়ার্ল্ড থেকে ৩ মানব পাচারকারী আটক

Eurobanglanews24.com

সিলেট নগরীর জিন্দাবাজার এলাকার ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটির অবৈধ ট্রাভেলস এজেন্সিগুলোতে অভিযান চালিয়েছে প্রশাসন। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেলাল চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটি থেকে ৩ জন মানব পাচারকারী আটক করা হয় এবং তাদেরকে একমাসের কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আটককৃতরা হচ্ছেন- ইউসিএস এ্যাডুকেশনের হীরা, রিচ রিল্যাশন গ্রুপের মাহবুব এবং জাকির এডুক্যাশনের কর্মচারী।

এসময় ম্যাজিস্ট্রেট মো. হেলাল চৌধুরী বলেন, মানবপাচার বন্ধে জেলা প্রশাসকের নির্দেশে লাইন্সেস-নিবন্ধন বিহীন ট্রাভেলস গুলোতে অভিযান চালানো হচ্ছে। যতদিন পর্যন্ত এগুলো পুরোপুরি বন্ধ না হবে ততদিন ভ্রাম্যমান আদালতের অভিযান চলবে।

আটাব সিলেটের সভাপতি আব্দুল জব্বার জলিল বলেন- সিলেটে পাঁচ শতাধিক ভুয়া ট্রাভেলেস ব্যবসায়ী রয়েছে। তারা মানবপাচার করছে। ফলে আমাদের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দালালদের মাধ্যমে সাগর পথে ইটালি প্রবেশ করতে গিয়ে ট্রলার ডুবিতে প্রাণ হারান সিলেটের বেশ কয়েকজন। এরমধ্যে ৭ জনের পরিচয় শনাক্ত করা গেছে। তাদেরকে ইটালি পাঠানোর জন্য ৮ লাখ টাকার চুক্তি করেছিলেন রাজা ম্যানশনের ইয়াহিয়া ওভারসীজ নামক এজেন্সির মালিক এনামুল হক। এ ঘটনার পরই অবৈধ ট্রাভেলসের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।

আর্কাইভ

আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১