প্রচ্ছদ

গাড়ি থামলেই ছুটে গিয়ে লাইনে দাঁড়ায় ওরা

Eurobanglanews24.com

আজিমপুর পুরাতন কবরস্থানের দক্ষিণ গেটের সামনে আজ (শুক্রবার) সন্ধ্যা আনুমানিক ৬টায় একটি পিকআপ ভ্যান এসে থামল। গাড়িটি থামতে দেরি, কিন্তু ক্ষণিকের মধ্যে সেখানে কোথা থেকে যেন ছুটে এলো আনুমানিক শতাধিক নারী, পুরুষ ও শিশু।

 

পিকআপ ভ্যান থেকে এক ব্যক্তি নেমে হ্যান্ডমাইকে ঘোষণা দিলেন, পুরুষ ও নারী সুষ্ঠুভাবে লাইনে দাঁড়ান। পর্যাপ্ত পরিমাণ খাবার আছে। ঘোষণা শোনার পরও খাবার না পাওয়ার আশঙ্কায় সামনে দাঁড়ানো নিয়ে উপস্থিতিদের মধ্যে মৃদু শোরগোল শুরু হলো। অতঃপর খাবার বিতরণ শুরু।

 

 

 

রমজান উপলক্ষে বেসরকারি ‘পাথওয়ে’ নামক একটি প্রতিষ্ঠান ইফতার সেবা কার্যক্রমের অংশ হিসেবে আজ আজিমপুর কবরস্থানের সামনে ইফতার বিতরণ করে। ইফতার সামগ্রীর মধ্যে এক বোতল মিনারেল পানি, খেজুর ও এক প্যাকেট বিরিয়ানি ছিল।

 

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. শাহিন জানান, দেশে অসংখ্য দরিদ্র ও অসহায় মানুষ আছে যারা সারাদিন রোজা রেখে ইফতার খেতে পারেন না। সামাজিক ও নৈতিক দায়বদ্ধতা থেকে তারা দরিদ্রদের মাঝে মাসব্যাপী ইফতার বিতরণ করছেন। বিভিন্ন টার্মিনাল, রেলস্টেশন ও বস্তি এলাকায় সারা মাস ইফতার বিতরণ করবেন।

 

 

 

রমজানের প্রথম দিন থেকে ইফতারের আগে এক-দেড় ঘণ্টা কবরস্থানের গেটের সামনের রাস্তায় ইফতার সামগ্রী নিয়ে আসা গাড়ি কিংবা কোনো ব্যক্তির দিকে তাকিয়ে থাকেন শতাধিক দরিদ্র ও অসহায় মানুষ। ইফতার নিয়ে কেউ গাড়ি থামালেই তারা টের পান। ছুটে যান গাড়ির সামনে। এ ছাড়া ব্যক্তিগতভাবেও অনেকে ইফতারের প্যাকেট নিয়ে আসেন।

 

 

 

রমিজা নামের এক দরিদ্র নারী জানান, রোজার মাসে ইফতার নিয়ে তাদের কোনো চিন্তা করতে হয় না। রমজানের প্রথম দিন থেকেই কেউ না কেউ প্রতিদিনই ইফতার নিয়ে আসছেন। কোনো কোনো দিন একাধিক প্যাকেট ইফতারও পাচ্ছেন তারা।

 

 

 

আজিজ নামের এক ব্যক্তি জানান, কেউ কেউ ইফতার দিয়া আবার ভিডিও কইরা লইয়া যায়। কী কারণে ভিডিও করে তা জানতে চাইলে রাগ করে।

আর্কাইভ

মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১