প্রচ্ছদ

মেয়েরা এগিয়ে যাচ্ছে: মোস্তাফা জব্বার

Eurobanglanews24.com

তথ্যপ্রযুক্তিসহ প্রায় সব ক্ষেত্রেই নারীরা এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এটুআই ও প্ল্যান ইন্টারন্যাশনাল আয়োজিত ‘গার্লস ইন আইসিটি ডে ২০১৯’ উদ্‌যাপন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

 

মোস্তাফা জব্বার বলেন, বর্তমান যুগে এসে তথ্যপ্রযুক্তিসহ নানা ক্ষেত্রে নারীরা অগ্রগামী। মেধা, মনন ও সভ্যতায় মেয়েরা ছেলেদের চেয়ে অনেক ক্ষেত্রে এগিয়ে। পরীক্ষা পাশের হারে, জিপিএ–৫ প্রাপ্তিতে এগিয়ে। মেয়েরা যেখানে কাজ করার সুযোগ পেয়েছে, পরিবেশ পেয়েছে, সেখানে অসাধ্যসাধন করেছে।

 

মন্ত্রী বলেন, ‘মেয়েদের কাজের সুষ্ঠু, সুন্দর, স্বাভাবিক পরিবেশ ও নিরাপত্তা প্রদান করা আমাদের দায়িত্ব।’ ভয়ভীতি উপেক্ষা করে মেয়েরা যথাসময়ে এগিয়ে এলে সব সমস্যা সমাধান হবে বলে আশা করেন তিনি।

 

এটুআই প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, বেসিসের সিনিয়র সহসভাপতি ফারহানা এ রহমান, প্ল্যান বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর লরা কারিয়াডো লাইফিউন্তে, গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি প্রমুখ।

 

মন্ত্রী পরে ‘উইমেনস ইনোভেশন ক্যাম্প ২০১৮’ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন।

 

বিনোদন

আর্কাইভ

June 2020
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

বিজ্ঞাপন