প্রচ্ছদ

কক্সবাজারের মেধাবী ছাত্র আনিসুল ইসলাম সোহেল নর্দান বিশ্ববিদ্যালয়ের ছাত্র লীগের সভাপতি নির্বাচিত হলেন।

Eurobanglanews24.com

স্টাফ রিপোর্টারঃ পর্যটন রাজধানী কক্সবাজারের কৃতি সন্তান আনিসুল ইসলাম সোহেল নর্দান বিশ্ববিদ্যালয়ের ছাত্র লীগের সভাপতি নির্বাচিত হলেন।সাধারণ সম্পাদক হয়েছেন মুহিদুল ইসলাম অদিকে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অনুমতি ক্রমে গত ২ মে বৃহস্পতিবার সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহিদ হাসান ও সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাট স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উক্ত কমিটির অনুমোদন করেন।

নব নির্বাচিত  নর্দান বিশ্ববিদ্যালয়ের সভাপতি সোহেল আইন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী হিসেবে অধ্যয়ন রত রয়েছেন। তিনি আগামী এক বছর প্রায় বিশ হাজার শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করবেন।

সোহেলের এ অর্জনে বন্ধু বান্ধব, সহকর্মীসহ শুভাকাঙ্ক্ষীদের ফুলেল শুভেচছায় অভিভূত হয়েছেন বলে জানান একই বিভাগের ছাত্র কামাল হোসেন।

এদিকে খুঁজ নিয়ে জানতে পারি আনিসুল ইসলাম সোহেল বেড়ে উঠেন এক সম্ভ্রান্ত আওয়ামী রাজনৈতিক পরিবারে। তাঁর বাবা একজন ব্যবসায়ী ও স্থানীয় আওয়ামী লীগের ডুনার হিসেবে পরিচিত। সোহেলের দাদা মোহাম্মদ সফি  ছিলেন বিশিষ্ট বীর মুক্তিযুদ্ধা, সাবেক স্থানীয় মেম্বার ও আওয়ামী লীগের সভাপতি এবং বিশিষ্ট জমিদার। তাঁর জেঠা সাবেক মেম্বার ও স্থানীয় ৩-ওয়ার্ডের সভাপতি হিসেবে দীর্ঘদিন দ্বায়িত্ব পালন করেন। কক্সবাজার জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মজিবুর রহমান ও আরব আমিরাত আওয়ামী লীগের সহ সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও সিআই পি মুহাম্মদ ইসমাইলের নাতি। কক্সবাজার ৪ আসনের সাবেক সাংসদ আব্দুর রহমান বদির স্ত্রী সুমি রহমানের আপন বড় ভাই, এছাড়া ও ৬ নং ওয়ার্ডের পৌর নির্বাচনে আওয়ামী লীগের কাউন্সিল পদ প্রার্থী ফাহাদ আলী ফাহাদের ভাগিনা বলে জানা যায়।

আওয়ামী রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করা আনিসুল ইসলাম সোহেল ২০১৬ সালে স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি ছিলেন, বর্তমানে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কক্সবাজার জেলা কমিটির  সাধারণ সম্পাদক ও ঢাকা উত্তরের একই পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে বর্তমানে দ্বায়িত্ব পালন করেন। এছাড়া মাধ্যমিক বিদ্যালয়ে পড়াকালীন পৌর প্রি প্যারেটরি উচ্চ বিদ্যালয়ের তৎকালীন  ছাত্র লীগের সভাপতি ছিলেন।

এক প্রতিক্রিয়ায় সোহেল জানান পর্যটন নগরীর সন্তান হিসেবে  ঢাকার নর্দান বিশ্ববিদ্যালয়ের সভাপতির দ্বায়িত্ব দেওয়ায়  জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন এবং যতদিন বেঁচে থাকবেন ততদিন বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বেঁচে থাকার দৃঢ় প্রত্যয় জানান।

বাংলাদেশ ছাত্রলীগ  কেন্দ্রীয় কমিটির সম্মানিত  সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন  ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এর প্রতি শ্রদ্ধাশীল চিত্তে কৃতজ্ঞতা জানান,সমন্বিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি জাহিদ হাসান  ও সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাটের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন,

বিশেষ করে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজাহার সাহেবের প্রতি শ্রদ্ধাশীল চিত্তে কৃতজ্ঞতা জানান। সর্বোপরি  যারা যে যে অবস্থান থেকে সহায়তা প্রদান করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানান এবং অর্পিত দ্বায়িত্ব সঠিকভাবে পালন করতে পারার জন্যে সকলের নিকট দোয়া কামনা করেছেন নব নির্বাচিত সভাপতি আনিসুল ইসলাম সোহেল।

 

আর্কাইভ

জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১